Boris Johnson: পুতিন মহিলা হলে ইউক্রেনে হামলা করতেন না; সটান বলে দিলেন বরিস

বরিস জানান, ইউক্রেন যুদ্ধ শিগগির শেষ হওয়ার বিষয়ে তিনি কোনো আশার আলো দেখছেন না। যুদ্ধ অবসানে মস্কো ও কিয়েভের মধ্যে সম্ভাব্য কোনো চুক্তির দেখাও এখন পর্যন্ত মেলেনি।

Updated By: Jun 29, 2022, 05:56 PM IST
Boris Johnson: পুতিন মহিলা হলে ইউক্রেনে হামলা করতেন না; সটান বলে দিলেন বরিস

নিজস্ব প্রতিবেদন: মাদ্রিদে ন্যাটোর শীর্ষ সম্মেলনে যোগ দিতে গিয়েছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন। এই প্রক্ষিতে তাঁর কাছ থেকে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ব্যাপারে এল এক আশ্চর্য মন্তব্য। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন নারী হলে ইউক্রেন আক্রমণ করতেন না বলে মন্তব্য করলেন বরিস জনসন।

মঙ্গলবার এক সাক্ষাৎকারে এ কথা বলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। ওই সাক্ষাৎকারে লিঙ্গসাম্য ও শিক্ষার গুরুত্ব সম্পর্কে নানা কথা বলেন বরিস। আর তা বলতে গিয়ে বরিস বলেন, বিশ্বে ক্ষমতায় আরও বেশি নারী দরকার। কেন? একটু পরেই নিজের মন্তব্যের ব্যাখ্যাস্বরূপ বরিস বলেন, পুতিন যদি নারী হতেন, তাহলে এভাবে উন্মত্ত-পৌরুষপূর্ণ একটি যুদ্ধ ও হিংস্রতা তিনি কোনও ভাবেই শুরু করতেন না। আসলে বরিস বলেন, আপনি যদি বিষাক্ত পৌরুষের এক উৎকৃষ্ট উদাহরণ চান, তবে পুতিন ইউক্রেনে যা করছেন, সেটিই হতে পারে সেই উদাহরণ।

এ প্রসঙ্গে আরও কথা বলতে গিয়ে বরিস জানান, ইউক্রেন যুদ্ধ শিগগির শেষ হওয়ার বিষয়ে তিনি কোনো আশার আলো দেখছেন না। যুদ্ধ অবসানে মস্কো ও কিয়েভের মধ্যে সম্ভাব্য কোনো চুক্তির দেখাও এখন পর্যন্ত মেলেনি। প্রসঙ্গত, গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা চালিয়েছিল রাশিয়া।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: চিকিৎসকেরা অস্ত্রোপচার করে হতভম্ব! রোগীর পেট থেকে কী বেরল জানেন?

.