অস্ট্রিয়ার বিসচোসোফেন শহরে আজব দৌড় প্রতিযোগিতা

সত্যিই, এ ভাবনা আসাই স্বাভাবিক। কে করতে বলেছিল? কিন্তু বিপজ্জ্বনক এই চ্যালেঞ্জ যখন নিয়েই ফেলা হয়েছে, তখন আর পিছিয়ে আসার পথ কোথায়! উঠল বাই তো কটক যাই'য়ের মতোই অবস্থা। দৌড়, দৌড়, শুধু দুদ্দার দৌড়। অস্ট্রিয়ার বিসচোসোফেন শহরে বসেছিল, এই অভিনব কম্পিটিশনের আসর। কঠিন চ্যালেঞ্জ। তবে ততটাই দৃঢ় এদের মনের জোর। তাই নয় নয় করে প্রতিযোগীর সংখ্যা দাঁড়িয়েছিল প্রায় চোদ্দোশো। খাড়াই পথ। চড়াই বাড়তে বাড়তে পৌছে যায় একশো চল্লিশ মিটারে। এভাবেই দৌড় চলল প্রায় চারশো মিটার লম্বা রাস্তায়। ওঠার পথে অনেকেরই এই অবস্থা। একেবারে প্রাণান্তকর দশা। সাধারণত এই পাহাড়ে স্কি জাম্পিং দেখতে অভ্যস্ত এখানকার মানুষজন।

Updated By: Dec 2, 2016, 09:06 AM IST
অস্ট্রিয়ার বিসচোসোফেন শহরে আজব দৌড় প্রতিযোগিতা

ওয়েব ডেস্ক: সত্যিই, এ ভাবনা আসাই স্বাভাবিক। কে করতে বলেছিল? কিন্তু বিপজ্জ্বনক এই চ্যালেঞ্জ যখন নিয়েই ফেলা হয়েছে, তখন আর পিছিয়ে আসার পথ কোথায়! উঠল বাই তো কটক যাই'য়ের মতোই অবস্থা। দৌড়, দৌড়, শুধু দুদ্দার দৌড়। অস্ট্রিয়ার বিসচোসোফেন শহরে বসেছিল, এই অভিনব কম্পিটিশনের আসর। কঠিন চ্যালেঞ্জ। তবে ততটাই দৃঢ় এদের মনের জোর। তাই নয় নয় করে প্রতিযোগীর সংখ্যা দাঁড়িয়েছিল প্রায় চোদ্দোশো। খাড়াই পথ। চড়াই বাড়তে বাড়তে পৌছে যায় একশো চল্লিশ মিটারে। এভাবেই দৌড় চলল প্রায় চারশো মিটার লম্বা রাস্তায়। ওঠার পথে অনেকেরই এই অবস্থা। একেবারে প্রাণান্তকর দশা। সাধারণত এই পাহাড়ে স্কি জাম্পিং দেখতে অভ্যস্ত এখানকার মানুষজন।

আরও পড়ুন সেনা বিতর্কে টুইটে তরজা ইস্টার্ন কমান্ড ও কলকাতা পুলিসের

এবার দৌড় প্রতিযোগিতা দেখতে তাই ভিড় করেন অনেকেই। প্রতিযোগীদের উত্‍সাহ দিতে চেষ্টার কোনও কসুর ছিল না। প্রতিযোগিতা যখন, উইনারও থাকবেই। পুরুষ বিভাগে জয়ীর শিরোপা ছিনিয়ে নেন স্লোভাকিয়ার টমাস কেলকো। পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়ন আন্দ্রেয়া মায়ার জয়ী হন মহিলা বিভাগে।

আরও পড়ুন  পার্কস্ট্রিটের কাছে নতুন আমেরিকা!