Ukraine Attack on Kremlin: 'জ়েলেনস্কিকে নির্মূল করা ছাড়া আর কোনও উপায় নেই'

পুতিনকে এবার 'খুনের চেষ্টা'! ক্রেমলিনে প্রাণঘাতী হামলা? জ়েলেনস্কির দিকেই আঙুল তুলেছে মস্কো।  

Updated By: May 3, 2023, 11:15 PM IST
Ukraine Attack on Kremlin: 'জ়েলেনস্কিকে নির্মূল করা ছাড়া আর কোনও উপায় নেই'

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: ড্রোনের টার্গেট পুতিন! 'জ়েলেনস্কিকে নির্মূল করা ছাড়া আর নেই', হুঁশিয়ারি দিল রাশিয়া। রাশিয়ান ফেডারেশনের নিরাপত্তা পরিষদের ডেপুটি চেয়ারম্যান দিমিত্রি মেদভেদেভের মতে, 'নিঃশর্তে আত্মসমপর্ণের চুক্তি সই করারও আর প্রয়োজন নেই। হিটলারও স্বাক্ষর করেননি'।

২০২২-র ফ্রেরুয়ারি আচমকাই ইউক্রেনে হামলা চালায় রাশিয়া। আকাশপথে বিমান থেকে মুহুমু্হু গোলাবর্ষণ শুরু হয়। স্রেফ যুদ্ধোপরাধীর তকমা নয়, চলতি বছরে মার্চে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল আন্তর্জাতিক অপরাধ আদালত। সেই পুতিনকে এবার 'খুনের চেষ্টা'! ক্রেমলিনে প্রাণঘাতী হামলা? জ়েলেনস্কির দিকেই আঙুল তুলেছে মস্কো।

আরও পড়ুন: Serbia School Shooting: ক্লাসে এলোপাথাড়ি গুলি চালাল ছাত্রই! আচমকা বন্দুক-হামলায় মৃত্যু ন’জনের...

ঘটনাটি ঠিক কী? এদিন ক্রেমলিনের তরফে একটি প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, রুশ প্রেসিডেন্টের সরকারি বাসভবন লক্ষ্যে দুটি ড্রোন ছোঁড়া হয়। পরে ওই ড্রোনকে গুলি করে নামায় সেনা। শুধু তাই নয়, সেই হামলার ভিডিয়ো-ও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। সেই ভিডিয়ো দেখা যাচ্ছে, ক্রেমলিনের উপর আছড়ে পড়ছে দু’টি ড্রোন। আগুনের ঝলকানি মিলিয়ে যাওয়ার পর কালো ধোঁয়ায় ঢেকে যাচ্ছে চারপাশ!

রাশিয়ার দাবি, পুতিনকে হত্যা করার জন্য পরিকল্পনামাফিক এই হামলা চালিয়েছে ইউক্রেনই।  এবার প্রত্যাঘাতের হুমকি দিল মস্কো। ফলের যুদ্ধের তীহ্রতা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.