Russia Ukraine War: পুতিন-প্রসঙ্গে বাইডেনকে রীতিমতো হুঁশিয়ারি দিল ক্রেমলিন

পুতিন ক্ষমতায় থাকবেন কি না, সে সিদ্ধান্ত বাইডেন নেবেন না, কড়া ভাষায় জানাল ক্রেমলিন। পুতিনকে নির্বাচিত করেছেন রাশিয়ার মানুষই।

Updated By: Mar 27, 2022, 03:34 PM IST
Russia Ukraine War: পুতিন-প্রসঙ্গে বাইডেনকে রীতিমতো হুঁশিয়ারি দিল ক্রেমলিন

নিজস্ব প্রতিবেদন:  রাশিয়ার জনগণের উদ্দেশে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ক্ষমতায় থাকতে পারেন না। পোল্যান্ডের রাজধানী ওয়ারশতে ইউক্রেনের শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ শেষে এ কথা বলেন তিনি। প্রেসিডেন্ট বাইডেনের এ কথার পাল্টা জবাব দিয়ে ক্রেমলিন বলেছে, পুতিন ক্ষমতায় থাকবেন কি না, সে সিদ্ধান্ত বাইডেন নিতে পারেন না।

মার্কিন প্রেসিডেন্টের মন্তব্যের জবাবে ক্রেমলিনের এক মুখপাত্র বলেন, পুতিনের ক্ষমতায় থাকার বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার বিষয়টি বাইডেনের নয়। রাশিয়ার প্রেসিডেন্টকে নির্বাচন করেছেন রাশিয়ার জনগণ।

বাইডেন এর আগে ওয়ারশতে বক্তৃতা করেন। সেখানে তিনি ইউক্রেন সরকারের মন্ত্রী ও পোল্যান্ডে সীমান্ত পেরিয়ে আসা শরণার্থীদের সঙ্গেও সাক্ষাৎ করেন। ইউক্রেনের শরণার্থীদের সঙ্গে সাক্ষাতের সময় বাইডেনকে সাংবাদিকেরা জিজ্ঞাসা করেন, 'আপনি প্রতিদিন ভ্লাদিমির পুতিনের কর্মকাণ্ডের ওপর নজর রাখেন। খেয়াল করেন, তিনি শরণার্থীদের সঙ্গে কী করছেন। আপনি কী ভাবছেন? জবাবে বাইডেন বলেন, তিনি একটা কসাই।

আরও পড়ুন: Russia Ukraine War: জানেন, এখনও পর্যন্ত কতজন সাংবাদিক মারা গিয়েছেন ইউক্রেন-রাশিয়া যুদ্ধে?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.