জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: যুদ্ধ-আক্রমণ যেন থামছে না। থামছে না বিদ্বেষ, রক্তপাত, গোলাগুলি, হামলার স্রোত। সিরিয়ার ইদলিব অঞ্চলে রুশ বাহিনীর বিমান হামলায় ৩৪ জন নিহত হয়েছেন। আহত ৬০ জনের বেশি। শনিবার এ হামলা হয়েছে বলে জানা গিয়েছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: New York: ইতিহাসে এই প্রথম! দীপাবলিতে সরকারি ছুটি খোদ মার্কিন মুলুকে, শুভেচ্ছাবার্তা জো বাইডেনের...


সিরিয়ায় রুশ সমন্বয় কেন্দ্রের উপপ্রধান ভাদিম কুলিত এই খবর জানান। ভাদিম বলেন, ইদলিব প্রদেশে সিরিয়ার সরকারি সেনাদের উপর হামলা চালানো অবৈধ সশস্ত্রগোষ্ঠীগুলির অবস্থান লক্ষ্য করে রাশিয়ার বিমানবাহিনী হামলা চালিয়েছে।


এই রুশ কর্মকর্তার দাবি, ২৪ ঘণ্টায় সিরিয়ার সেনাবাহিনীর অবস্থান লক্ষ্য করে সাতবার হামলা চালানো হয়েছে। 
সিরিয়ার ইদলিব ও আলোপ্পোর সরকারনিয়ন্ত্রিত এলাকাগুলিতে হামলার জন্য বিদ্রোহীদের দায়ী করেছে সিরিয়ার সেনা। বিদ্রোহী নিয়ন্ত্রিত অসামরিক এলাকাগুলিতে নির্বিচারে হামলা চালানোর খবরও অস্বীকার করেছে তারা।


সিরিয়ার সরকারবিরোধীরা বলেছেন, সারা বিশ্বের মনোযোগ এখন গাজার দিকে। প্যালেস্টাইন ও ইজরায়েলের দ্বৈরথে অস্থির মধ্যপ্রাচ্য। সিরিয়ার সরকারবিরোধীদের দাবি, মস্কো ও দামেস্ক এই পরিস্থিতির সুযোগ নিচ্ছে এবং উত্তেজনা ছড়াচ্ছে।


আরও পড়ুন: Pablo Picasso: পিকাসোর ঘড়ি-পরিহিতা 'প্রেমিকা' বিকোল দেড় হাজার কোটি টাকায়...


ভাদিম কুলিত বলেন, সিরিয়ার আকাশসীমা বারবার লঙ্ঘন করছে রাশিয়া। এর আগেও অবশ্য এই অভিযোগ এনেছেন তাঁরা। আবার নতুন করে এই অভিযোগ উঠল। রুশ কর্মকর্তা বলেন, রুশপক্ষের সঙ্গে সমন্বয় না করেই বেশ কিছু বিমান ও ড্রোন ওড়ানো হচ্ছে। সিরিয়ায় ইরানসংশ্লিষ্ট গোষ্ঠীগুলির বিরুদ্ধে দুই দফা বিমান হামলা চালিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)