Corona Vaccine নিতে অনিচ্ছুক দেশবাসী, Ice-Cream-এর লোভ দেখাচ্ছে রাশিয়ার প্রশাসন

Vaccine নিয়ে বারবার সচেতনতা ছড়ানোর চেষ্টা করছে Russia-র সরকার।

Updated By: Feb 8, 2021, 01:53 PM IST
Corona Vaccine নিতে অনিচ্ছুক দেশবাসী, Ice-Cream-এর লোভ দেখাচ্ছে রাশিয়ার প্রশাসন

নিজস্ব প্রতিবেদন- Corona Vaccine নিতে চাইছে না দেশের বেশিরভাগ মানুষ। পরিসংখ্যান বলছে, Russia-র মাত্র ৩৮ শতাংশ মানুষ ভ্যাকসিন নিতে রাজি হয়েছেন. আর তাতেই চিন্তায় পড়েছে রাশিয়ার সরকার। বিশ্বের বিভিন্ন দেশে এখন করোনা Vaccination চলছে জোরকদমে। তবে COVID-19 ভ্যাকসিন নেওয়ার ব্যাপারে রাশিয়ার বেশিরভাগ মানুষ অনিচ্ছুক। আর তাতেই সমস্যায় পড়েছে পুতিনের প্রশাসন। যদিও সরকারের তরফে আশ্বস্ত করা হয়েছে, করোনা ভ্যাকসিন সম্পূর্ণ নিরাপদ। তবুও সাধারণ মানুষের বিশ্বাস অর্জন করতে পারছে না রাশিয়ার সরকার।

পার্শ্বপ্রতিক্রিয়ার ভয়েই Corona Vaccine নেওয়ার ব্যাপারে অনিচ্ছা প্রকাশ করছে রাশিয়ার বেশিরভাগ মানুষ। এমনই জানা গিয়েছে। আর এবার অনিচ্ছুক মানুষকে ভ্যাকসিন সেন্টারে নিয়ে আসতে প্রলোভন দেখাতে শুরু করেছে রাশিয়ার প্রশাসন। Moscow-র একটি Vaccination Centre অদ্ভুত স্ট্র্যাটেজি নিয়েছে। তারা ভ্যাকসিন নিতে আসা মানুষদের Ice-Cream খাওয়ানো হবে বলে জানিয়েছে। Sputnik V Vaccine নিয়ে বারবার সচেতনতা ছড়ানোর চেষ্টা করছে Russia-র সরকার। বলা হচ্ছে, এই ভ্যাকসিন নেওয়ার পর কারও শরীরে গুরুতর পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায়নি।

আরও পড়ুনValentine Special: কেবিনের দরজা বন্ধ হওয়ার আগেই চলে আসুন, আহ্বান Virgin Galactic-এর

জানা গিয়েছে, মস্কোতে প্রয়োজনের তুলনায় বেশি পরিমাণ Sputnik V Vaccine মজুত রয়েছে। অন্য অনেক দেশে যখন চাহিদা অনুযায়ী ভ্যাকসিনের জোগান নেই, রাশিয়ায় এমন কোনও সমস্যা কিন্তু নেই। রাশিয়ার একাধিক শহরে ভ্যাকসিনের জোগান রয়েছে। কিন্তু বেশিরভাগ সেন্টার ফাঁকা। সেই দেশের প্রশাসন অবশ্য দাবি করছে, সারা দেশে রোজ ৬৬ হাজার মানুষকে ভ্যাকসিন দেওয়া হচ্ছে। 

.