Amrullah Saleh: আমার কপাল লক্ষ্য করে দুটো গুলি চালিও...

আমরুল্লাহ সালেহ-এর নেতৃত্বে পঞ্জশিরে লড়ছে নর্দান অ্যালায়েন্স

Updated By: Sep 5, 2021, 05:42 PM IST
Amrullah Saleh: আমার কপাল লক্ষ্য করে দুটো গুলি চালিও...

নিজস্ব প্রতিনিধি: যুদ্ধে আমি আহত হলে তাকে গুলি করে হত্যা করার কথা নিজের দেহরক্ষীকে বলেছিলেন আফগানিস্তানের পূর্বতন Vice President আমরুল্লাহ সালেহ (Amrullah Saleh)। তালিবান (Taliban) আফগানিস্তানের দখল নিলেও আমরুল্লাহ সালেহ-এর নেতৃত্বে পঞ্জশির (Panjshir) এখনো মাথা তুলে দাঁড়িয়ে রয়েছে। 

১৫ই অগাস্ট কাবুলের পতনের পরে আমরুল্লাহ সালেহ এবং আহমদ মাসুদ পাঞ্জশিরে শুরু করেন নর্দান অ্যালায়েন্স। ব্রিটেনের দৈনিক Daily Mail-এর জন্য লিখতে গিয়ে সালেহ বর্ণনা করেছেন কিভাবে কাবুলের পতনের আগেই ধীরে ধীরে আফগান সরকারের নেতারা দেশের মানুষকে ফেলে নিজের প্রাণ বাঁচিয়ে পালিয়েছে। কাবুলের পতনের দিন সকালে তিনি Minister of Defence এবং Interior Minister- কে ফোন করলেও তাদের কেউই ছিলেননা। যুদ্ধ পরিস্থিতিতে দেশের মানুষকে ফেলে পালিয়ে যাওয়ার জন্য তিনি আশরাফ ঘানিকেও ঘুরিয়ে অভিযুক্ত করে বলেছেন যে শহীদ হওয়ার জন্য আমাদের নেতার প্রয়োজন।   

আরও পড়ুন: Pakistan Blast: পাকিস্তান আফগান সীমান্তে আত্মঘাতী বিস্ফোরণ, নিহত ৩, আহত কমপক্ষে ২০

তারপরেই তিনি যোগাযোগ করেন আহমদ মাসুদের সাথে এবং রওনা হন পঞ্জশিরের উদ্দেশে। তার আগেই তিনি নিজের বাড়ি থেকে তার স্ত্রী এবং মেয়েদের ছবি নষ্ট করে ফেলেন এবং নিজের দেহরক্ষী রহিমকে বলেন যে তারা পঞ্জশির যাচ্ছেন এবং রাস্তায় তালিবানরা রয়েছে। তারা যুদ্ধ করে নিজেদের রাস্তা বানিয়ে নেবেন এবং এই যুদ্ধ তারা একসাথে করবেন। কিন্তু যদি তিনি এই যুদ্ধে আহত হন তাহলে যেন রহিম তার কপাল লক্ষ্য করে দুটি গুলি চালান কারণ তিনি কোনোদিন তালিবানদের হাতে আত্মসমর্পণ করতে চাননা।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.