পুরুষ গায়ককে জড়িয়ে ধরায় মহিলাকে গ্রেফতার সৌদি পুলিসের

 পুলিসে এসে ছাড়ানোর চেষ্টা করলে ধস্তাধস্তি শুরু হয়। যদিও ‘দ্য প্রিন্স অব আরব সিঙগিং’ নামে পরিচিত মোহান্দিস মহিলার বিরুদ্ধে কোনও অভিযোগ দায়ের করেননি।

Updated By: Jul 15, 2018, 03:20 PM IST
পুরুষ গায়ককে জড়িয়ে ধরায় মহিলাকে গ্রেফতার সৌদি পুলিসের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: আবেগে ‘লক্ষ্মণরেখা’ পেরিয়ে পুরুষ গায়কের গলা জড়িয়ে ফেলেছিলেন সৌদি আরবের এক মহিলা। এই ছিল তাঁর ‘অপরাধ’। এরপর ওই মহিলাকে গ্রেফতার করে পুলিস। ঘটনাটি ঘটেছে শুক্রবার সৌদির তাইফ শহরের এক কনসার্টে।

সংবাদমাধ্যম বিবিসি-র প্রতিবেদন অনুযায়ী, তাহিফ শহরের কনসার্টে এ দিন গান গাইছিলেন ইরাকি গায়ক মাজিদ-অল-মোহান্দিস। হঠাত্ই দর্শক স্থান থেকে উঠে এসে মোহান্দিসের গলা জড়িয়ে ধরেন ওই মহিলা। মক্কা পুলিসের মুখপাত্র জানিয়েছেন, অপরাধমূলক হেনস্থা আইনে ওই মহিলাকে গ্রেফতার করা হয়েছে। তদন্ত করতে আল-তইফ ফাউন্ডেশনে রাখা হয়েছে মহিলাকে।

আরও পড়ুন- ‘২৭২টি কেন্দ্রেই লড়ছি আমি’, জেলে বসে সমর্থকদের চাঙ্গা করার চেষ্টা মারিয়মের

এই ঘটনার একটি ভিডিয়োয় দেখা গিয়েছে স্টেজে উঠে মোহান্দিসের গলা জড়িয়ে ধরেন ওই মহিলা। পুলিসে এসে ছাড়ানোর চেষ্টা করলে ধস্তাধস্তি শুরু হয়। যদিও ‘দ্য প্রিন্স অব আরব সিঙগিং’ নামে পরিচিত মোহান্দিস মহিলার বিরুদ্ধে কোনও অভিযোগ দায়ের করেননি। এমনকী এই ঘটনার পর অনুষ্ঠান চালিয়ে গিয়েছিলেন মোহান্দিস। উল্লেখ্য, সৌদি আরবের নাগরিকত্ব রয়েছে মোহান্দিসের।

আরও পড়ুন- আদিয়ালা জেলে শ্বশুর-মেয়ে-জামাই, ভোটের মুখে মাটি খুঁজছে নওয়াজের দল

প্রকাশ্য কনসার্টে মহিলাদের প্রবেশে নিষেধাজ্ঞার বেড়াজাল সম্প্রতি তুলে দিয়েছে মহম্মদ বিন সলমনের সরকার। কয়েক যুগ পর স্টেডিয়ামে বসে খেলা দেখার অনুমতিও পেয়েছেন মহিলারা। এমনকী দীর্ঘ লড়াইয়ের পর গত মাসে সৌদি আরবের রাস্তায় গাড়ি চালানোর লাইসেন্স পান তাঁরা। সংস্কারমুখী একাধিক পদক্ষেপের মধ্যেই ঘটনায় মুখ পুড়েছে সৌদি প্রশাসনের।

সেদেশে এখনও পুরুষের অনুমতি ছাড়া বাড়ির বাইরে বেরোতে পারেন না মহিলারা। আর সরাসরি অপরিচিত পুরুষের গলা জড়ানো ‘গর্হিত অপরাধ’। উল্লেখ্য, গত ২৪ জুন রিয়াধের রাস্তায় মহিলারা প্রথম গাড়ি চালানোর অনুমতি পান। ওই রাতে খবর সংগ্রহ করতে গিয়ে ‘ড্রেস কোড’ বিতর্কে পড়েন  এক সাংবাদিক।

আরও পড়ুন- অর্থ বরাদ্দে আমেরিকার সঙ্গে তুমুল তরজা নেটো বাহিনীর দেশগুলির

.