Thailand: মাঝপথেই চলন্ত স্কুলবাসে ভয়াবহ আগুন! জীবন্ত ঝলসাল কমপক্ষে ২৫ পড়ুয়া...

School Bus Fire: চলন্ত বাসে ভয়ংকর অগ্নিকাণ্ড। জানা গিয়েছে, ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ৪৪ জন শিক্ষার্থী ও তাদের শিক্ষক ছিল। তাদের মধ্যে ২৫ জনেরও বেশি পড়ুয়ার মৃত্যুর আশঙ্কা করা হয়েছে।

Updated By: Oct 1, 2024, 07:37 PM IST
Thailand: মাঝপথেই চলন্ত স্কুলবাসে ভয়াবহ আগুন! জীবন্ত ঝলসাল কমপক্ষে ২৫ পড়ুয়া...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাসভর্তি কচিকাঁচাদের পড়ুয়া। হইহুলোড় করে সবাই যাচ্ছে স্কুলের ট্রিপে। আচমকাই থেমে গেল সেই কোলহল। মাঝপথেই চলন্ত বাসে ভয়ংকর অগ্নিকাণ্ড। জানা গিয়েছে, ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ৪৪ জন শিক্ষার্থী ও তাদের শিক্ষক ছিল। তাদের মধ্যে ২৫ জনেরও বেশি পড়ুয়ার মৃত্যুর আশঙ্কা করা হয়েছে। ইতোমধ্যেই ১৬ জনকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। ঘটনাটি ঘটে থাইল্যান্ডে।

এই ভয়াবহ আগুন লাগার কারণ এখনও পর্যন্ত জানা যায়নি। ঘটনাটি থাইল্যান্ডের খু খোটের জির রঙ্গসিট শপিং সেন্টারের কাছে ফাহন ইয়োথিন রোডে স্থানীয় সময় বেলা ১২.৩০ টায় ঘটে। ঘটনার সঙ্গে সঙ্গে অগ্নিনির্বাপক কর্মীরা বাসে আগুন নেভাতে ছুটে আসে। বাসটি ছিল ওয়াট খাও ফ্রায়া স্কুলের। রাজধানী ব্যাংকক থেকে প্রায় ২৫০ কিলোমিটার উত্তরে উথাই থানি প্রদেশ থেকে বেরিয়ে পড়ুয়াদের নিয়ে শিক্ষা সফরে যাচ্ছিল। তাঁর দর্শনীয় সফরে আয়ুথায়ার দিকে যাচ্ছিল বলে জানা গিয়েছে। পড়ুয়ারা ছিল কিন্ডারগার্টেনের বয়সী থেকে ১৩-১৪ বছর বয়সী।

আরও পড়ুন:Bangladesh Teacher Death: রিলিজ অর্ডার নিতে স্কুলে পা দিতেই ঘেরাও, শিক্ষককে পিটিয়ে মারল পড়ুয়ারা

সোশ্যাল মিডিয়ায় এই ঘটনার কিছু মর্মান্তিক দৃশ্য ছড়িয়ে পড়ে। সেখানে দেখা যায়, রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা বাসে দাউদাউ করে আগুন জ্বলছে। এমনকি জানা যায়, আগুন লাগার ঘণ্টাখানেক পরও বাসের ভেতরে মৃতদেহ পড়েছিল। উদ্ধারকর্মীরা জানান, আজ স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টার দিকে ব্যাংককের উত্তরাঞ্চলে এক শহরতলিতে মহাসড়ক দিয়ে যাওয়ার সময় বাসটির একটি টায়ার ফেটে যায়। এরপর বাসটি সড়ক বিভাজকের সঙ্গে সজোরে ধাক্কা খেলে এতে আগুন ধরে যায়।

দেশের পরিবহনমন্ত্রী সুরিয়া জুয়াংরুংকিত বলেন, প্রাথমিক খবরে বলা হয়, বাসটিতে ৩৮ শিশু ও ৬ শিক্ষক ছিলেন। স্বরাষ্ট্রমন্ত্রী আনুতিন চার্নভিরাকুল বলেন, আগুনের হাত থেকে ২১ জন বেরিয়ে আসতে পেরেছে। কিন্তু ২৩ জনের এখনও খোঁজ পাওয়া যাচ্ছে না। 
পরিবহন মন্ত্রী সুরিয়া জাংরুংগ্রেংকিট বলেছেন, নিহতের সংখ্যা স্পষ্ট নয় তবে অগ্নিকাণ্ডের পরে ২৫ জনের পরিচয় পাওয়া যায়নি। বাসের চালক বেঁচে গেলেও ঘটনাস্থল থেকে পালিয়ে গিয়েছে। তিনি সাংবাদিকদের বলেন, "প্রাথমিক প্রতিবেদনে বলা হয়েছে যে বোর্ডে ৪৪ জন, ৩৮ জন ছাত্র এবং ছয়জন শিক্ষক রয়েছেন। আমরা যতদূর জানি, এখন পর্যন্ত তিনজন শিক্ষক এবং ১৬ জন ছাত্র বেরিয়ে গেছে

এই ঘটনার প্রতিক্রিয়ায়, প্রধানমন্ত্রী পেতংটার্ন সিনাওয়াত্রা এক্স-এ একটি পোস্টে তাঁর সমবেদনা জানান, এবং বলেন যে সরকার চিকিৎসা খরচ বহন করবে এবং ক্ষতিগ্রস্তদের পরিবারকে ক্ষতিপূরণ দেবে। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.