হাড়হিম! লাইভ কনসার্টে আছড়ে পড়ল সুনামির ঢেউ, মুহূর্তে ভেসে গেলেন শিল্পীরা

ইন্দোনেশিয়ার সুন্দা স্ট্রেইট উপকূলে কমপক্ষে ১৬৮ জনের প্রাণ কেড়েছে ভয়াবহ সুনামি। 

Updated By: Dec 23, 2018, 04:48 PM IST
হাড়হিম! লাইভ কনসার্টে আছড়ে পড়ল সুনামির ঢেউ, মুহূর্তে ভেসে গেলেন শিল্পীরা

নিজস্ব প্রতিবেদন : মেরুদণ্ড দিয়ে ঠান্ডা স্রোত বয়ে যেতে পারে ভিডিওটা দেখার পর। মৃত্যু যে কতটা তাত্ক্ষণিক হতে পারে তা বুঝিয়ে দিয়ে যেতে পারে সেই ভিডিও। মঞ্চে গান-বাজনা চলছিল জোরকদমে। দর্শকরাও কনসার্ট উপভোগ করছিলেন দারুণভাবে। হঠাত্ সব যেন লন্ডভন্ড হয়ে গেল। সুনামির ঢেউ আছড়ে পড়ল মঞ্চের উপর। এক মুহূর্তে ভেসে গেলেন শিল্পীরা। হাড়হিম করা সেই ঘটনা তোলা রইল মোবাইলের ক্যামেরায়। 

আরও পড়ুন-  সুমাত্রা ও জাভায় আঘাত হানল ভয়ঙ্কর সুনামি; নিহত ১৬৮, আহত বহু

ইন্দোনেশিয়ার সুন্দা স্ট্রেইট উপকূলে কমপক্ষে ১৬৮ জনের প্রাণ কেড়েছে ভয়াবহ সুনামি। চারপাশে সব কিছু ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। প্রকৃতির আকস্মিক আঘাত ভাসিয়ে নিয়ে গিয়েছে বাড়ি-ঘর, গাড়ি, আসবাবসহ সব কিছুই। সুনামির ঢেউ কীভাবে তাণ্ডব চালিয়েছে তার বহু ভিডিও প্রকাশ পেয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। কিন্তু এই ভিডিওটা যেন সব থেকে ভয়াবহ। স্থানীয় একটি লোকাল রক ব্যান্ড পারফর্ম করছিল এক অনুষ্ঠানে। দর্শকরা সেই পারফরম্যান্স উপভোগ করছিলেন। হঠাত্ সুনামির স্রোত আছড়ে পড়ে মঞ্চে। কেউ কিছু বুঝে ওঠার আগেই ভেসে যায় মঞ্চ। বেপাত্তা শিল্পীরা। পরে জানা যায়, একজনের মৃতদেহ উদ্ধার হয়েছে। ১৭ জন নিখোঁজ হয়ে যান ঘটনাস্থল থেকে।

আরও পড়ুন-  সিপেক-এ চিনা সামরিক ঘাঁটি! মার্কিন রিপোর্ট উড়িয়ে দিল বেজিং

ক্র্যাকাটোয়া আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতের কারণেই সুনামি হয়েছে বলে জানা গিয়েছে। এখনও পর্যন্ত সাতশোর বেশি মানুষ আহত হয়েছেন বলে খবর। এছাড়া নিখোঁজ আরও ৩০ জন। সুনামিতে ৫৫৮টি বাড়ি-ঘর ধ্বংস হয়েছে। নয়টি হোটেল, ৬০টি রেস্তোরাঁ এবং ৩৫০টি নৌকা ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রসঙ্গত, ২০০৪ সালের ২৬ ডিসেম্বর ভারত মহাসাগরে সুনামির আঘাতে ১৩টি দেশের প্রায় ২ লাখ ২৬ হাজার মানুষ প্রাণ হারান। যার মধ্যে ১ লাখ ২০ হাজারের বেশি মানুষ ইন্দোনেশিয়ার।

.