Bangladesh: সমকামী অধিকার পাবে না বাংলাদেশ, জানিয়ে দিলেন প্রতিমন্ত্রী

ভ্রান্ত তথ্য সম্পর্কে যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনা অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তিনি

Updated By: Apr 16, 2022, 11:42 AM IST
Bangladesh: সমকামী অধিকার পাবে না বাংলাদেশ, জানিয়ে দিলেন প্রতিমন্ত্রী

সেলিম রেজা, বাংলাদেশ: বাংলাদেশের বিদেশ মন্ত্রকের প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম জানিয়েছেন, মুসলিম দেশ হিসেবে বাংলাদেশে সমকামী অধিকার দেওয়া হবে না।

সম্প্রতি মার্কিন বিদেশ দফতরের ওয়েবসাইটে প্রকাশিত বাংলাদেশ বিষয়ক প্রতিবেদনের প্রেক্ষিতে তিনি এই মন্তব্য করেন।

বাংলাদেশের বিদেশ মন্ত্রকে নিজের দফতরে প্রতিমন্ত্রী সাংবাদিকদের জানান, গত তিন বছরে বাংলাদেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ১৯০ সদস্য চাকরি হারিয়েছেন।

বিদেশ মন্ত্রকের প্রতিমন্ত্রী বলেন, প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে যে বাংলাদেশ নাকি আইনশৃঙ্খলা বাহিনীর দু-একজন সদস্যের ওপর ব্যবস্থা নিয়েছে কিন্তু তা ঠিক নয়। গত তিন বছরে পুলিশের ১৯০ সদস্যকে চাকরিচ্যুত করা হয়েছে।

তিনি বলেন, মার্কিন প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, বাংলাদেশের প্রধান বিরোধী নেত্রী খালেদা জিয়া রাজনৈতিক কারাবন্দি। মন্ত্রী বলেন যে খালেদা জিয়া রাজনৈতিক কারাবন্দি নন। মানবিক কারণে তাকে জেল থেকে মুক্তি দেওয়া হয়েছে।  

আরও পড়ুন: Bangladesh: সংরক্ষণ হচ্ছে রেজওয়ানা চৌধুরী বন্যার গলায় রবীন্দ্রসংগীত

প্রতিমন্ত্রী আরও বলেন, মার্কিন প্রতিবেদনে বাংলাদেশে সমকামি অধিকার নিয়ে উল্লেখ করা হয়েছে। তবে মুসলিম দেশ হিসেবে বাংলাদেশে সমকামিতার অধিকার দেওয়া হবে না। এই বিষয়ে কোনও ছাড় দেওয়া হবে না বলেও জানিয়েছেন তিনি।

বাংলাদেশের বিদেশ মন্ত্রকের প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম আরও বলেন, মার্কিন প্রতিবেদনকে তারা ভালোভাবে পড়েছেন। এর উপরে বিস্তারিত প্রতিক্রিয়া জানানো হবে বলেও জানিয়েছেন তিনি। ভ্রান্ত তথ্য সম্পর্কে যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনা অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.