Taliban: তালিবান আর পাঁচজনের মতোই সাধারণ মানুষ; Imran Khan

আফগানিস্তানের বর্তমান পরিস্থিতির জন্য আমেরিকাকেই দায়ী করেন ইমরান খান।

Updated By: Jul 29, 2021, 06:05 PM IST
Taliban: তালিবান আর পাঁচজনের মতোই সাধারণ মানুষ; Imran Khan

নিজস্ব প্রতিবেদন: তালিবান কোনও জঙ্গি সংগঠন নয়, তারা আর পাঁচজনের মতোই সাধারণ মানুষ, এমনই মত পাক প্রধানমন্ত্রী ইমরান খানের। 

একটি পাকিস্তান সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিতে গিয়ে ইমরান জানান, পাকিস্তানে প্রায় ৩০ লক্ষ আফগান রিফিউজি (Afghan refugees) রয়েছেন। তাঁর প্রশ্ন, এত রিফিউজির মধ্যে কে বা কারা তালিবান, তা কী ভাবে চিহ্নিত করা সম্ভব?

আরও পড়ুন: USA: দু'টি টিকাতেও বাগ মানছে না সংক্রমণ; তাই ফের মাস্ক-বাদী আমেরিকা

এই প্রসঙ্গেই ইমরান বলেন, '৫ লক্ষ, ১০ লক্ষ মানুষের রিফিউজি ক্যাম্প রয়েছেন। তা ছাড়া তালিবানরা কোনও জঙ্গি (Taliban militants) নয়, তারাও সাধারণ মানুষ (normal civilians)। যদি রিফিউজি ক্যাম্পে সাধারণ মানুষ থাকে, তবে পাকিস্তান কীভাবে তালিবানদের খতম করবে?

পাকিস্তানই তালিবানদের স্বর্গরাজ্য হয়ে উঠেছে, এই অভিযোগের প্রসঙ্গে ইমরান খানের এই বক্তব্য। দীর্ঘদিন ধরেই পাকিস্তানের বিরুদ্ধে তালিবানদের মদত দেওয়ার অভিযোগ উঠেছে। সম্প্রতি আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত্যাহার শুরু হওয়ার পরই ফের সেখানে তালিবান-আধিপত্য দেখা দিয়েছে। এখন দেশের প্রায় ৮৫ শতাংশই তালিবানের দখলে। এই পরিস্থিতিতে পাকিস্তানও তাদের মদত জোগাচ্ছে বলে আবার নতুন করে অভিযোগ উঠছে। এই অভিযোগের প্রসঙ্গেই ইমরানের এই বক্তব্য। উল্টে আফগানিস্তানের (Afghanistan) বর্তমান পরিস্থিতির জন্য আমেরিকাকেই দায়ী করেন তিনি।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Alaska Earthquake: ৮.২ মাত্রার ভূমিকম্প! জারি সুনামি-সতর্কতাও

.