Afghanistan: 'শিক্ষা' দিতে ৪ অপহরণকারীকে মেরে প্রকাশ্যে ঝুলিয়ে দিল তালিবান

তালিবানের এরকম কার্যকলাপে প্রশ্ন উঠছে, তাহলে কি নব্বইয়ের দশকের রূপ দেখাতে শুরু করেছে তালিবান

Updated By: Sep 25, 2021, 10:20 PM IST
Afghanistan: 'শিক্ষা' দিতে ৪ অপহরণকারীকে মেরে প্রকাশ্যে ঝুলিয়ে দিল তালিবান

নিজস্ব প্রতিবেদন: 'শিক্ষা' দিতে ৪ জনকে গুলিতে ঝাঁঝরা করে বাড়ির কার্নিসের সঙ্গে ঝুলিয়ে দিল তালিবান। শনিবার এমন ঘটনায় আতঙ্ক ছড়াল আফগানিস্তানের হেরাটে। তালিবানের দাবি, ওই ৪ জনই অপহরণকারী।

হেরাটের ডেপুটি গভর্নর মালওয়ায়ই শের আহমেদ মুহাজির সংবাদমাধ্যমে জানান, কোনও রকম অপহরণের ঘটনা বরদাস্ত করা হবে না। চার অপহরণকারীর মৃতদেহ শহরের চার জনবহুল জায়গায় ঝুলিয়ে দেওয়া হয়েছে। এভাবেই ওদের শিক্ষা দেওয়া হল।

আরও পড়ুন-South Dinajpur: বাড়িতে মদের আসর বসিয়ে স্বামীকে 'খুন' স্ত্রী-র! মনুয়াকাণ্ডের ছায়া বংশীহারীতে  

ওই ঘটনার ভিডিয়ো এখন ঘুরছে সোশ্যাল মিডিয়ায়। কোনওটিতে দেখা গিয়েছে, একটি গাড়িতে ক্রেনের সঙ্গে ঝুলছে মৃতদেহ। কোনও জায়াগায় দেখা গিয়েছে এক অপহরণকারীরে দেহ ঘিরে দাঁড়িয়ে রয়েছে তালিবান যোদ্ধারা।

তালিবানের এরকম কার্যকলাপে প্রশ্ন উঠছে, তাহলে কি নব্বইয়ের দশকের রূপ দেখাতে শুরু করেছে তালিবান? হেরাটের গভর্নর জানিয়েছেন, খবর ছিল এক ব্যবসায়ী ও তার ছেলেকে অপহরণ করেছে তালিবান। ওই খবর পাওয়ার পরই পুলিস শহর থেকে বেরিয়ে যাওয়ার সব রাস্তা বন্ধ করে দেয়। শুরু হয়ে সার্চ অপারেশন। শেষপর্যন্ত একটি চেক পয়েন্টে তালিবান ওই ৪ অপহরণকারীকে খুঁজে পায়। তারপরই দুপক্ষের মধ্যে শুরু হয়ে য়ায় গুলির লড়াই। কয়ে মিনিটের লড়াইয়ে ৪ অপহরণকারীই নিহত হয়।

আরও পড়ুন-সন্ত্রাসবাদ হাতিয়ার একটি দেশের, Pakistan-কে নিশানা Modi-র; আফগান-উদ্বেগ      

মুহাজির আরও জানিয়েছেন, আফগানিস্তান এখন ইসলামিক দেশ। একানে কোনও অপহরণকারীকেই ছাড় দেওয়া হবে না। তালিবান এখন হেরাট শাসন করছে। আর কেউ অপহৃত হবে, এটা মেনে নেওয়া য়ায় না। অন্যান্য অপহরণকারীদের শিক্ষা দিতেই এই ব্যস্থা নেওয়া হল। আমরা অপহরণকারীদের শহরের চৌরাস্তায় ঝুলিয়ে দিয়েছি। সাধারণ মানুষের উপরে অত্যাচার করলে এরকমই ব্যবস্থা নেওয়া হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.