কীভাবে ধর্ষণ করা হবে অপহৃত মহিলাদের? কিশোর জঙ্গিদের চলছে প্রশিক্ষণ

এবার গোষ্ঠীর কিশোর জঙ্গিদের ধর্ষণ করার প্রশিক্ষণ দিচ্ছে বোকো হারাম। এদের কারও কারও বয়স ১৩ বছরেরও নীচে। ভয়ঙ্কর এই ঘটনাটি নিয়ে এবার রীতিমতো নড়চড়ে বসেছে গোটা বিশ্ব। একটি সংবাদ সংস্থা সূত্রে খবর, বোকো হারামের হয়ে প্রত্যেক বছর লড়াই করে বহু কিশোর জঙ্গি। লড়াইয়ের সময়ে অপহরণ করা হয় বহু মহিলাদের আর এবার তাদেরই ধর্ষণ করার প্রশিক্ষণ দেওয়া হচ্ছে ওই কিশোর জঙ্গিদের।

Updated By: Dec 30, 2016, 05:01 PM IST
কীভাবে ধর্ষণ করা হবে অপহৃত মহিলাদের? কিশোর জঙ্গিদের চলছে প্রশিক্ষণ

ওয়েব ডেস্ক : এবার গোষ্ঠীর কিশোর জঙ্গিদের ধর্ষণ করার প্রশিক্ষণ দিচ্ছে বোকো হারাম। এদের কারও কারও বয়স ১৩ বছরেরও নীচে। ভয়ঙ্কর এই ঘটনাটি নিয়ে এবার রীতিমতো নড়চড়ে বসেছে গোটা বিশ্ব। একটি সংবাদ সংস্থা সূত্রে খবর, বোকো হারামের হয়ে প্রত্যেক বছর লড়াই করে বহু কিশোর জঙ্গি। লড়াইয়ের সময়ে অপহরণ করা হয় বহু মহিলাদের আর এবার তাদেরই ধর্ষণ করার প্রশিক্ষণ দেওয়া হচ্ছে ওই কিশোর জঙ্গিদের।

আরও পড়ুন- মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে গুপ্তরচরবৃত্তির অভিযোগ; মস্কো ও ওয়াশিংটনের মধ্যে বাড়ল চাপানউতোর

হালে একটি ভিডিও প্রকাশ করেছে বোকো হারাম। সেখানেই এক কিশোর জঙ্গি একথা স্বীকার করেছে। সেই সঙ্গে সেই জঙ্গি বলেছে নাইজেরিয়ায় তাদের শাসন প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত এই লড়াই তারা চালিয়ে যাবে। তবে, তার থেকেও ভয়ঙ্কর ঘটনার নজির রয়েছে সেখানে। বোকো হারামের হাত থেকে পালিয়ে আসা এক মহিলা জানিয়েছেন, দলে থাকা কিশোর জঙ্গিরা কীভাবে তাঁদের ধর্ষণ করতো। তাদের মধ্যে অনেকেরই বয়স ১২ থেকে ১৩ বছরের বেশি হবে না।

.