লন্ডনে ছুরি নিয়ে হামলায় আহত ২, সন্দেহভাজন জঙ্গিকে গুলি করে মারল পুলিস

দক্ষিণ লন্ডনের ওই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী বরিস জনসন

Updated By: Feb 2, 2020, 11:53 PM IST
লন্ডনে ছুরি নিয়ে হামলায় আহত ২, সন্দেহভাজন জঙ্গিকে গুলি করে মারল পুলিস

নিজস্ব প্রতিবেদন: ছুরি নিয়ে হামলা। লন্ডনে সন্দেহভাজন এক জঙ্গিকে গুলি করে মারল পুলিস। রবিবার ওই ঘটনা ঘটে দক্ষিণ লন্ডনের স্ট্র্যাথাম হাই রোডে। ঘটনাটিকে জঙ্গি হামলা বলেই মনে করছে পুলিস।

আরও পড়ুন-টোকিয়ো অলিম্পিক্সে ভারতের শুভেচ্ছাদূত হচ্ছেন সৌরভ

ঘটনার প্রত্যক্ষদর্শী এক ছাত্র  গুলেড বুলাহান সংবাদমাধ্যমে জানিয়েছেন, রাস্তা পার হওয়া সময় বুটস ফার্মেসির কাছে ওই ঘটনা ঘটে। তিনি দেখেন ছুরি হাতে নিয়ে এক ব্যক্তি ছুটছে। তাকে ধাওয়া করছে পুলিস। এর মধ্যেই ওই লোকটিকে তিনটি গুলি করে পুলিস।

লন্ডন মেট্রোপলিটান পুলিসের পক্ষ থেকে জানানো হয়েছে, রবিবার দুটো নাগাদ পুলিস স্ট্র্যাথামে এক ব্যক্তিকে গুলি করে। ওই ব্যক্তি ২ জনকে ছুরি দিয়ে কোপায়। এতে বেশ কয়েকজন আহত হয়েছে।  ঘটনাটিকে জঙ্গি হামলা বলেই মনে করা হচ্ছে।

এদিকে, ওই ঘটনার পর এলাকাটি ফাঁকা করে দিতে নির্দেশ দেয় পুলিস। কপ্টারে চড়ে শুরু হয় তল্লাশি। প্রত্যক্ষদর্শী বুলহান জানিয়েছেন, গুলির শব্দ পেয়েই তিনি এলাকর একটি লাইব্রেরিতে ঢুকে পড়েন। সেখান থেকেই তিনি দেখতে পান ঘটনাস্থলে এসে পৌঁছায় অ্যাম্বুল্যান্স ও বিশাল পুলিস বাহিনী।

আরও পড়ুন-বিশ্ব হিন্দু পরিষদ আয়োজিত গণবিবাহের অনুষ্ঠানে ধুন্ধুমার, মালদহে অবরুদ্ধ জাতীয় সড়ক

দক্ষিণ লন্ডনের ওই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী বরিস জনসন। সোশ্যাল মিডিয়ায় তিনি লেখেন, স্ট্র্যাথামের ওই ঘটনায় যেভাবে পুলিস তত্পরতা দেখিয়েছে তার জন্য তাদের ধন্যবাদ।  ঘটনাটিকে জঙ্গি হামলা বলেই মনে করছে পুলিস।

.