২০১৬ সালের জন্য নস্ট্রাডামাসের ১০টি ভবিষ্যদ্বাণী

ফরাসী দার্শনিক হলে আকা নস্ট্রাডামাস। যিনি পৃথিবীর বিভিন্ন ঘটনা সম্পর্কে আগে থেকেই ভবিষ্যদ্বাণী করেছিলেন। যার অনেক ঘটনাই মিলে গিয়েছিল। যেমন ৯/১১-তে পেন্টাগন ভেঙে যাওয়ার ঘটনা তাঁর ভবিষ্যদ্বাণীর সঙ্গে মিলেছিল। এমনকি সুনামিও মিলে গিয়েছিল তাঁর সঙ্গে। এবার ২০১৬-সালের জন্য অনেক ভবিষ্যদ্বাণীই তিনি করেছিলেন। কিন্তু তার মধ্যে থেকে ১০টি বিশেষ ভবিষ্যদ্বাণী দেওয়া হল...

Updated By: Jan 13, 2016, 04:53 PM IST
২০১৬ সালের জন্য নস্ট্রাডামাসের ১০টি ভবিষ্যদ্বাণী

ওয়েব ডেস্ক: ফরাসী দার্শনিক হলে আকা নস্ট্রাডামাস। যিনি পৃথিবীর বিভিন্ন ঘটনা সম্পর্কে আগে থেকেই ভবিষ্যদ্বাণী করেছিলেন। যার অনেক ঘটনাই মিলে গিয়েছিল। যেমন ৯/১১-তে পেন্টাগন ভেঙে যাওয়ার ঘটনা তাঁর ভবিষ্যদ্বাণীর সঙ্গে মিলেছিল। এমনকি সুনামিও মিলে গিয়েছিল তাঁর সঙ্গে। এবার ২০১৬-সালের জন্য অনেক ভবিষ্যদ্বাণীই তিনি করেছিলেন। কিন্তু তার মধ্যে থেকে ১০টি বিশেষ ভবিষ্যদ্বাণী দেওয়া হল...

১০. আমেরিকার শেষ রাষ্ট্রপতি ওবামা
নসট্রাডামাস ভবিষ্যদ্বাণী করেছিলেন যে বারাক ওবামাই হবেন আমেরিকার শেষ রাষ্ট্রপতি। ২০১৩ সালে ভোটে জিতে আমেরিকার রাষ্ট্রপতি হন ওবামা। তিনি যদি শেষ রাষ্ট্রপতি হয়ে থাকেন তাহলে কি আমেরিকার শাসন ভার দেওয়া হবে অন্য কোনও দেশের ওপর?

৯. আবহাওয়ার পরিবর্তন
পৃথিবীতে আবহাওয়ার পরিবর্তন হওয়ার কথাও তিনি বলেছিলেন। তিনি এও বলেছিলেন, সমুদ্রের জল স্থলে উঠে আসবে। এই ঘটনার স্বাক্ষী অবশ্য আমরা প্রায়েই হয়েছি। এমনকি ২০১৫ সালে সারা পৃথিবীতে এলনিনো চলার জন্য আবহাওয়ার অস্বাভাবিক পরিবর্তন হতে থাকে।

৮. স্থলের পরিবর্তন
পৃথিবীর ভূস্থরের পরিবর্তন ঘটার কথাও তিনি বলেছিলেন। বিজ্ঞানীরা যেটাকে সুনামি এবং ভূমিকম্পের ফলে হওয়া ভূস্তর পরিবর্তনের কথা বলেছেন।

৭. মধ্য পূর্ব এশিয়ার দেশগুলিতে আগুন
নস্ট্রাডামাস মধ্য এশিয়ার পূর্ববর্তী দেশগুলিতে আগুণ লাগার একটি আশঙ্কার কথা প্রকাশ করেন। ২০১৬ সালে মধ্য এশিয়ার দেশগুলি ভোট নিয়ে উউতাল হয়ে উঠত পারে।

৬. পৃথিবীর ধ্বংস
ইরাকের যুদ্ধের পরে পৃথিবী ধ্বংস হওয়ার ইঙ্গিত দিয়েছিলেন তিনি। সম্ভবত এই বছরেই ধ্বংস হতে পারে পৃথিবী।

৫. হোয়াইট হাউজের খেলা
হোয়াইট হাউজের খেলা পৃথিবী ধ্বংসের কারণ হতে পারে। মধ্য প্রাচ্যের দেশ থেকে শুরু হবে এই ধ্বংসলীলা। যার মূল কারণ হল মধ্য প্রাচ্যের দেশগুলিতে জঙ্গি হানা।

৪. বরফের গলন
সুমেরু এবং কুমেরুতে বফর গলে যাওয়ার ফলে সমগ্র পৃথিবী জলের তলায় চলে যেতে পারে। সম্প্রতি বিজ্ঞানীরা জানাছেন, আন্টার্টিকায় বফর গলে যাওয়ার ফলে জলস্তর খুব বেড়ে যেতে শুরু করেছে।

৩. ইজরাইলের ভাগ্য
ইজরাইলের ভাগ্যের কথা সঠিকভাবে কিছু বলা হয়নি। তবে যে টুকু তিনি ভবিষ্যদ্বাণী করেছেন তার থেকে জানা  গেছে, আমেরিকা ইজরাইলকে যুদ্ধেতে সাহায্য করতে পারে।

২. শান্তি ঘোষণা রাশিয়াতে
রাশিয়াতে শান্তি ঘোষণা করা হবে। তবে এই ভবিষ্যদ্বাণীর সঙ্গে অনেকেই দ্বিমত রয়েছেন। কারণ ২০১৪ সালে রাশিয়ার ক্রিমিয়ার যুদ্ধের ফলে আদৌ রাশিয়াতে শান্তি আসবে কিনা সেটাই আসল প্রশ্ন।

১. মধ্য প্রাচ্যের আকাশে বিস্ফোরণ
২০১৬ সালে মধ্য প্রাচ্যের দেশগুলিতে বিভিন্ন বিস্ফোরণ ঘটার আশঙ্কা রয়েছে। এমনকি আকাশে বিস্ফোরণ ঘটার আশঙ্কা রয়েছে। ২০১৪ সালের ৮ মার্চ মালয়েশিয়ার একটি যাত্রীবাহী বিমান আকাশের মাঝেই হারিয়ে যায়।

.