close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

কাশ্মীর নিয়ে উস্কানিমূলক বার্তা, পাকিস্তানের ২০০টি অ্যাকাউন্ট সাসপেন্ড করল টুইটার!

সাসপেন্ড হওয়া অ্যাকাউন্টগুলির মধ্যে রয়েছে পাকিস্তানের সরকারি আধিকারিক, সাংবাদিক ও একাধিক সমাজকর্মীদের অ্যাকাউন্ট।

Sudip Dey Sudip Dey | Updated: Aug 20, 2019, 01:22 PM IST
কাশ্মীর নিয়ে উস্কানিমূলক বার্তা, পাকিস্তানের ২০০টি অ্যাকাউন্ট সাসপেন্ড করল টুইটার!
—প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন: কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপের পর বিষয়টি নিয়ে আপত্তিকর এবং উস্কানিমূলক টুইট নিয়ে সংস্থাকে আগেই সতর্ক করেছিল কেন্দ্র। তার পরই পাকিস্তানের ২০০টি টুইটার অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হল। এই ঘটনার কথা স্বীকার করে নেওয়া হয়েছে পাকিস্তান সরকারের পক্ষ থেকে।

ভারতের অভিযোগের ভিত্তিতে কাশ্মীর ইস্যুতে উস্কানিমূলক, বিভ্রান্তিকর তথ্য টুইট করা হচ্ছে এমন ৭-৮টি অ্যাকাউন্ট চিহ্নিত করে প্রথমে সেগুলিকে সাসপেন্ড করে টুইটার কর্তৃপক্ষ। পরে একই কারণে পাকিস্তানের ২০০টি টুইটার অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হয়েছে। সাসপেন্ড হওয়া অ্যাকাউন্টগুলির মধ্যে রয়েছে পাকিস্তানের সরকারি আধিকারিক, সাংবাদিক ও একাধিক সমাজকর্মীদের অ্যাকাউন্ট।

আরও পড়ুন: কাশ্মীর ইস্যু জড়ানোয় প্রতিবেশী দেশের কাছে কড়া ‘ধমক’ খেল পাকিস্তান

#StopSuspendingPakistanis— এই হ্যাশট্যাগকে সামনে রেখে টুইটারের এই পদক্ষেপের বিরোধিতায় সরব হয়েছেন পাকিস্তানের অসংখ্য মানুষ। পাকিস্তানের ‘ইন্টার সার্ভিসেস পাবলিক রিলেশনস’-এর ডিজি মেজর জেনারেল আসিফ গাফুর জানান, এই টুইটার অ্যাকাউন্টগুলি বন্ধ করে দেওয়ায় খুবই সমস্যা হচ্ছে। টুইটারের এই পদক্ষেপের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। সোমবার টুইটারের আঞ্চলিক অফিসে পাকিস্তানের টেলিকমিউনিকেশন অথরিটি (PTA) ইতিমধ্যেই এ বিষয়ে একটি অভিযোগ জানিয়েছে। যদিও ২০০টি অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়ার বিষয়ে টুইটার কর্তৃপক্ষের কোনও বিবৃতি মেলেনি।