Fighter Planes Collide: মাঝ আকাশে মুখোমুখি সংঘর্ষ দুই বিমানের, টুকরো টুকরো হয়ে ভেঙে পড়ল!

Fighter Planes Collide: দুই বিমানের পাইলটের অবস্থা জানা যায়নি। তারা জীবিত আছেন নাকি মৃত্যু হয়েছে, জানা যায়নি তা-ও। ঘটনার একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় খুবই চর্চিত হচ্ছে।

Updated By: Nov 13, 2022, 04:45 PM IST
Fighter Planes Collide: মাঝ আকাশে মুখোমুখি সংঘর্ষ দুই বিমানের, টুকরো টুকরো হয়ে ভেঙে পড়ল!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মাঝ-আকাশে মুখোমুখি সংঘর্ষ দুই বিমানের। বোয়িং বি-১৭ বম্বার বিমানের সঙ্গে সংঘর্ষ হল ছোট একটি বিমানের। শনিবার আমেরিকার টেক্সাসের ডালাস  এগজিকিউটিভ বিমানবন্দরে এয়ার শো চলাকালীন মুখোমুখি সংঘর্ষ হয় এই দুটি বিমানের। সংঘর্ষের পর মাটিতে ভেঙে পড়ে দুটি বিমানই। সঙ্গে সঙ্গে আগুনও ধরে যায় দুটি বিমানেই। মার্কিন ফেডেরাল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশনের তরফে জানানো হয়েছে, দুই বিমানের পাইলটের অবস্থা জানা যায়নি। তারা জীবিত আছেন নাকি দুর্ঘটনায় মৃত্যু হয়েছে, জানা যায়নি তা-ও।

আরও পড়ুন: Kherson: যুদ্ধের দুঃখ এখন অতীত, 'স্বাধীন' খেরসনে বইছে উচ্ছ্বাসের স্রোত...

ঘটনার একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় খুবই চর্চিত হচ্ছে। সেই ভিডিয়োটিতে দেখা যাচ্ছে, মাটি থেকে কিছুটা উপরেই উড়ছিল বি-১৭ বম্বার বিমানটি। এবং সোজা পথেই এগোচ্ছিল। অন্য় দিকে বেল পি-৬৩ কিং কোবরা নামক একটি ছোট বিমান আসছিল বাঁদিক থেকে। ছোট বিমানটি বোয়িং বিমানের উপরে এসে ধাক্কা মারে। আর সঙ্গে সঙ্গে দুটি বিমানই ভেঙে পড়ে, আগুন ধরে যায় দুটি বিমানেই। চার ইঞ্জিনের বি-১৭ বম্বার বিমানটি দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কালের।  পি-৬৩ কিং কোবরা বিমানটিও মোটামুটি একই সময়কালের।

শনিবার দুপুরে ডালাসে কমমোমোরেটিভ এয়ার ফোর্স উইং-এর এয়ার শো হচ্ছিল। সেই সময়ই আচমকা ছোট বিমানের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় বোয়িং বম্বার বিমানের। ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড ও এফএএ-র তরফে দুর্ঘটনার তদন্ত শুরু হয়েছে। মাটিতে ভেঙে পড়ার সঙ্গে সঙ্গে বিমানে আগুন ধরে যাওয়ায় ভিতরের যাত্রীদের বেঁচে থাকার সম্ভাবনা নেই বলেই মনে করা হচ্ছে। বিমানে কতজন যাত্রী ছিলেন, সেটাও এখনও জানা যায়নি। ডালাসের মেয়র এরিক জনসন বলেন, আপনারা অনেকেই দেখেছেন এয়ার শো চলাকালীন আমাদের শহরে এক মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে। ডালাস পুলিস ডিপার্টমেন্ট ও দমকল বাহিনীর সহযোগিতায় ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড গোটা ঘটনার তদন্তের দায়িত্ব নিয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.