Egypt Train Accident: নিমেষে দুমড়ে গেল ট্রেন, বেলাইন কামরা! চিৎকার, রক্ত, মৃত্যু; ভয়াবহ দুর্ঘটনা...

Egypt Train Accident: মঙ্গলবার মধ্যরাতে ভয়াবহ রেল দুর্ঘটনা মিশরে। দমুড়ে-মুচড়ে গেল বগি, বেলাইন হয়ে গেল ট্রেন। ভয়াবহ এই রেলদুর্ঘটনাটি ঘটে মিশরের রাজধানী কায়রোয়। দুর্ঘটনার জেরে কমপক্ষে ২ জনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন ১৬ জন যাত্রী। বাড়তে পারে হতাহতের সংখ্যা।

Updated By: Mar 8, 2023, 12:00 PM IST
Egypt Train Accident: নিমেষে দুমড়ে গেল ট্রেন, বেলাইন কামরা! চিৎকার, রক্ত, মৃত্যু; ভয়াবহ দুর্ঘটনা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মঙ্গলবার মধ্যরাতে ভয়াবহ রেল দুর্ঘটনা মিশরে। দমুড়ে-মুচড়ে গেল বগি, বেলাইন হয়ে গেল ট্রেন। ভয়াবহ এই রেলদুর্ঘটনাটি ঘটে মিশরের রাজধানী কায়রোয়। দুর্ঘটনার জেরে কমপক্ষে ২ জনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন ১৬ জন যাত্রী। বাড়তে পারে হতাহতের সংখ্যা। ইতিমধ্যেই উদ্ধারকাজ শুরু করা হয়েছে। কী কারণে ট্রেনটি লাইনচ্যুত হল, তা খতিয়ে দেখা হচ্ছে বলেই জানিয়েছে মিশর প্রশাসন।

আরও পড়ুন: ২০৩০ সাল নাগাদ পৃথিবীর গভীর সমুদ্রে কী পরিবর্তন আসছে জানেন?

মিশরে ফের ট্রেন দুর্ঘটনা। মঙ্গলবার রাজধানী কায়রোর কাছে কালিয়ুবে বেলাইন হয়ে পড়ে একটি যাত্রীবোঝাই ট্রেন। ঘটনাস্থল থেকে এখনও পর্যন্ত দুটি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। আহত হয়েছেন অন্তত ১৬ জন। উদ্ধারকাজ চলছে। হতাহতের সংখ্যা বাড়ার আশঙ্কা রয়েছে। কী ভাবে দুর্ঘটনা ঘটল, তা জানতে তদন্তের নির্দেশ দিয়েছে মিশর প্রশাসন।

আরও পড়ুন: Pakistan: খাইবার পাখতুনখোয়ায় হঠাৎ হাজার হাজার পুলিস পাঠাল পাকিস্তান! ভারতের কী করণীয়?

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কালিয়ুব স্টেশন থেকে লোকাল ট্রেনটি মেনোউফের দিকে যাচ্ছিল। কালিয়ুব স্টেশনের কাছে লাইন থেকে হঠাৎই নেমে যায় ট্রেনটি। সেই সময়ে ট্রেনটির গতি ভালোই ছিল। ফলে দুর্ঘটনার অভিঘাতও বেশি। দুর্ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে প্রাথমিক ভাবে পৌঁছে যায় ২০টি অ্যাম্বুল্যান্স। শুরু হয় উদ্ধারকাজ। ট্রেনের কামরা থেকে দু’টি দেহ উদ্ধার হয়। বহু যাত্রী আহত হয়েছেন। তাঁদের দ্রুত নিকটবর্তী হাসপাতালে পাঠানো হয়। প্যাসেঞ্জার ট্রেনটির অন্তত দু’টি কামরা পরস্পরের সঙ্গে সংঘর্ষে দুমড়েমুচড়ে গিয়েছে।

মিশরে প্রায়শয়ই রেলদুর্ঘটনা ঘটে। ২০২১ সালে দক্ষিণ মিশরে দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষে ৩২ জনের মৃত্যু হয়েছিল। তবে কে ভয়াবহ রেলদুর্ঘটনা মিশরে  ২০০২ সালে। কায়রো থেকে দক্ষিণ মিশরগামী একটি ট্রেনে আগুন লেগে যাওয়ায় ৩০০ জনেরও বেশি যাত্রীর মৃত্যু হয়েছিল। যদিও বেসরকারি মতে ওদিন ৭০০ মানুষের মৃত্যু হয়েছিল। 

সামগ্রিক ভাবে দুর্বল পরিকাঠামো এবং রক্ষণাবেক্ষণের অভাব, পাশাপাশি রেল পরিচালনায় অদক্ষতার কারণেই এই দুর্ঘটনাগুলি ঘটে বলে সেদেশের অভিযোগ। প্রশাসনের তরফে সম্প্রতি সেদেশের রেল-ব্যবস্থার আধুনিকীকরণের একাধিক উদ্যোগ নেওয়ার কথাও জানা গিয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.