আল্পসে জোড়া বিমান দুর্ঘটনা, মৃত ২৩

ঘটনাস্থলে উদ্ধারকাজে পাঁচটি হেলিকপ্টার এবং সেনা নামানো হয়েছে। তবে, দুর্গম এলাকা দরুন উদ্ধাকাজ ব্যাহত হচ্ছে বলে টুইটারে জানায় পুলিস

Updated By: Aug 5, 2018, 01:27 PM IST
আল্পসে জোড়া বিমান দুর্ঘটনা, মৃত ২৩
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: জোড়া বিমান দুর্ঘটনায় ২৩ জনের মৃত্যু হল সুইত্জারল্যান্ডে। শনিবার আল্পস পর্বতমালায় এই দুর্ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে। জেইউ-এআইআর এয়ারলাইনের জেইউ ৫২ বিমান দুই চালক-সহ ১৭ জন যাত্রী নিয়ে ভেঙে পড়ে পিজ সেগানস পর্বতের কোলে। এয়ারলাইন কর্তৃপক্ষ দুর্ঘনটার খবর টুইটে জানালেও বিস্তারিত তথ্য দেওয়া হয়নি। তাদের ওয়েবসাইটে জানানো হয়েছে, “দুঃখের সঙ্গে জানানো হচ্ছে দুর্ঘটনার কবলে পড়েছে জেইউ ৫২ বিমানটি। তবে, বিস্তারিত খবর এই মুহূর্তে জানা যায়নি।”

আরও পড়ুন- ‘খুবই ভালো ছেলে, ওর মগজধোলাই করা হয়েছিল’, ওসামা সম্পর্কে মন্তব্য মা আলিয়ার

ঘটনাস্থলে উদ্ধারকাজে পাঁচটি হেলিকপ্টার এবং সেনা নামানো হয়েছে। তবে, দুর্গম এলাকা দরুন উদ্ধাকাজ ব্যাহত হচ্ছে বলে টুইটারে জানায় পুলিস। শনিবার রাতে দুর্ঘটনা স্থলে পৌঁছতে পারেনি পুলিস এবং বিমান সংস্থার উদ্ধারকারী দল।   দুর্ঘটনাস্থলটি সমুদ্রপৃষ্ঠ থেকে ২৪৫০ মিটার উঁচু। স্থানীয় সংবাদমাধ্যম ব্লিক জানাচ্ছে, বিমানের পাইলট-সহ সব যাত্রীরই মৃত্যু হয়েছে। 

আরও পড়ুন- ঝাঁকে ঝাঁকে উড়ে আসছে বিস্ফোরক বোঝাই ড্রোন, অল্পের জন্য বাঁচলেন ভেনেজুয়েলার রাষ্ট্রপতি

শনিবার অন্য একটি বিমান ঘটনায় মৃত্যু হয় ৪ জনের। নিদওয়ালদেন প্রদেশে রেংগ পর্বতে ভেঙে পড়ে ছোট্ট  বিমানটি। জানা গিয়েছে একই পরিবারের চার জনের মৃত্যু হয়। দুটি ঘটনায় তদন্তে নেমেছে সুইত্জারল্যান্ডের পুলিস।  

.