কাতারের সঙ্গে কূনৈতিক সম্পর্কের তার ছিঁড়ল চার দেশ

কাতারের সঙ্গে যাবতীয় কূটনৈতিক বন্ধন ছিন্ন করল আরব আমির শাহি, সৌদি আরব, বাহরিন এবং মিশর। কাতারের সঙ্গে এতদিন ধরে চলা স্থল ও সমুদ্র চুক্তিও বাতিল করল এি চারটি দেশ। সন্ত্রাসবাদ এবং আন্তর্জাতিক আইনকে বারংবার বুড়ো আঙুল দেখানোর ফলেই এমন চরম পদক্ষেপ গ্রহণ করা হয়েছে কাতারের বিরুদ্ধে, সরকারিভাবে এমনটাই খবর।

Updated By: Jun 5, 2017, 01:31 PM IST
কাতারের সঙ্গে কূনৈতিক সম্পর্কের তার ছিঁড়ল চার দেশ

ওয়েব ডেস্ক: কাতারের সঙ্গে যাবতীয় কূটনৈতিক বন্ধন ছিন্ন করল আরব আমির শাহি, সৌদি আরব, বাহরিন এবং মিশর। কাতারের সঙ্গে এতদিন ধরে চলা স্থল ও সমুদ্র চুক্তিও বাতিল করল এি চারটি দেশ। সন্ত্রাসবাদ এবং আন্তর্জাতিক আইনকে বারংবার বুড়ো আঙুল দেখানোর ফলেই এমন চরম পদক্ষেপ গ্রহণ করা হয়েছে কাতারের বিরুদ্ধে, সরকারিভাবে এমনটাই খবর।

প্রাতিষ্ঠানিক বিবৃতির মাধ্যমে যাই বলা হোক না কেন অনেকেই মনে করছে এই চরম সিদ্ধান্ত আসলে ট্রাম্পের নিন্দা এবং সোদি আরব প্রশাসনকে প্রশংসার ফলাফল। উল্লেখ্য, সম্প্রতি খবরে প্রকাশিত হয়, কাতারের এক 'আমির' মার্কিন প্রেসিডেন্টের নিন্দা করার সঙ্গে সঙ্গে 'আঞ্চলিক প্রতিপক্ষ' সৌদি আরবের গুণগান করাতেই এমন সিদ্ধান্ত গৃহীত হয়েছে। তবে, কাতারের পক্ষ থেকে সরকারি স্তরে এই খবরের সত্যতা স্বীকার করা হয়নি। (আরও পড়ুন- সন্ত্রাসবাদকে সমূলে উত্পাটনের ডাক ব্রিটিশ প্রধানমন্ত্রীর)

.