Ukraine-Russia Conflict: যুদ্ধকালীন পরিস্থিতিতে অন্যান্য দেশের সমর্থন নিয়ে রাশিয়াকে সতর্কবার্তা ইউক্রেনের

 ইউক্রেন সীমান্তে রুশ সেনা মোতায়েন বিষয়ে এবার রাশিয়াকে সতর্কবার্তা দিলেন ইউক্রেনের রাষ্ট্রদূত৷ 

Updated By: Feb 18, 2022, 10:32 AM IST
Ukraine-Russia Conflict: যুদ্ধকালীন পরিস্থিতিতে অন্যান্য দেশের সমর্থন নিয়ে রাশিয়াকে সতর্কবার্তা ইউক্রেনের
ফোটো- এএনআই

নিজস্ব প্রতিবেদন: রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদে (United Nations) ইউক্রেন সীমান্তে রুশ সেনা মোতায়েন বিষয়ে এবার রাশিয়াকে (Russia) সতর্কবার্তা দিলেন ইউক্রেনের (Ukraine) রাষ্ট্রদূত৷ বৃহস্পতিবার রাষ্ট্রসংঘে সেরগিয়ে কিস্তলেতসা (Sergiy Kyslytsya) বলেছেন সেনা মোতায়েন পরিস্থিতি নিয়ে আন্তর্জাতিক কমিউনিটিতে যে সমর্থন একত্রিতকরণের কাজ চালাচ্ছে রাশিয়া সেই নিয়েই সাবধান করছে তারা। 

রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠকে ইউক্রেনের তরফে বলা হয়েছে, "রাশিয়ার কাছে সেনা প্রত্যাহার এবং কূটনৈতিক আলোচনার মাধ্যমে সমাধান সূত্র রয়েছে। তা না করে যদি আন্তজার্তিক প্রতিক্রিয়া একত্র করে বিকল্প পথ ভাবার চেষ্টা করে সেটি ঠিক হবে না।" সূত্রের খবর, রাশিয়া, ইউক্রেনের সরকার নিয়ন্ত্রিত অঞ্চল ডনবাসে স্তানিতসিয়া লুহানস্কায় গোলাবর্ষণ শুরু করেছে।

আরও পড়ুন, শুরু হবে যুদ্ধ! Ukraine-কে আক্রমণ করতে পারে Russia, জানাল White House

তিনি এও বলেন, "ইউক্রেন শান্তি, নিরাপত্তা, এবং স্থিতিশীলতা চায় শুধু নিজের জন্য নয়, পুরো ইউরোপের জন্যও। একই সঙ্গে রাশিয়া যদি উত্তেজনা বাড়ানোর জন্য বেছে নেয়, ইউক্রেন নিজেকে রক্ষা করবে। " অন্যদিকে, ভারতের সঙ্গে সরাসরি কী আলোচনা হয়েছে সেই বিষয়ে স্পষ্ট করে মুখ না খুললেও ইঙ্গিতে ‘রুশ আগ্রাসনে’র বিরোধিতা করার দাবি জানিয়েছে,  সূত্রের খবর।

এছাড়াও, বাইডেন প্রশাসনের তরফে জানানো হয়েছে ইউক্রেনে রুশ আগ্রাসনের সামান্য খবর পেলেই  দেখতে পেলেই যোগ্য জবাব দেবে আমেরিকা ও তার মিত্র শক্তিরা। সেক্ষেত্রে রাশিয়াকে কড়া প্রশ্নের সন্মুখীন হতে হবে।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.