রাতভর অশান্তি পাকিস্তানে, বিক্ষোভ হটাতে পুলিসের গুলি, আহত ৩০০

অশান্তির আগুনে পুড়ছে পাকিস্তান। চরম রাজনৈতিক সঙ্কটে নওয়াজ শরিফ সরকারের ভবিষ্যত। গতকাল রাতেই প্রধানমন্ত্রীর বাসভবন ঘিরে ফেলে বিক্ষোভকারীরা। নেতৃত্বে ছিলেন ইমরান খান ও তাহিরুল কাদরি। আর এতেই কার্য়ত রণক্ষেত্রের চেহার নেয় ইসলামাবাদ।

Updated By: Aug 31, 2014, 09:23 AM IST
রাতভর অশান্তি পাকিস্তানে, বিক্ষোভ হটাতে পুলিসের গুলি, আহত ৩০০

ওয়েব ডেস্ক: অশান্তির আগুনে পুড়ছে পাকিস্তান। চরম রাজনৈতিক সঙ্কটে নওয়াজ শরিফ সরকারের ভবিষ্যত। গতকাল রাতেই প্রধানমন্ত্রীর বাসভবন ঘিরে ফেলে বিক্ষোভকারীরা। নেতৃত্বে ছিলেন ইমরান খান ও তাহিরুল কাদরি। আর এতেই কার্য়ত রণক্ষেত্রের চেহার নেয় ইসলামাবাদ।

বিক্ষোভকারীদের হঠাতে কাঁদানে গ্যাস আর রবার বুলেট ছোঁড়ে পুলিস। আহত হয়েছেন কমপক্ষে ৩০০ জন। অসমর্থিত সূত্রের খবর একজনের মৃত্যু হয়েছে। ইমরান খানের পাল্টা অভিযোগ, রবার বুলেট নয় গুলিই ছোঁড়া হয়েছে।

পাক সরকারের বক্তব্য, আন্দোলনের নামে মহিলা ও শিশুদের সামনে এগিয়ে দিয়েছেন ইমরান। ২৫ হাজার বিক্ষোভকারীর মধ্যে প্রশিক্ষিত জঙ্গিরাও লুকিয়ে রয়েছে বলে অভিযোগ করেছে পাক প্রশাসন। রাতভর দফায় দফায় চলে সংঘর্ষ। দদিনের আলো ফোটার পরও এতটুকুও কমেনি বিক্ষোভের আঁচ।

সকাল থেকেই পুলিস-বিক্ষোভকারী সংঘর্ষে নতুন করে উত্তপ্ত হয়ে উঠেছে ইসলামাবাদ। পুলিসকে লক্ষ্য করে ইটপাটকেল ছুঁড়ছে উত্তেজিত জনতা। পরিস্থিতি সামলাতে আজও ব্যাপক লাঠিচার্জ করছে পুলিস। ফাটানো হচ্ছে কাঁদানে গ্যাসের শেলও।

.