২০২৪ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতিও হবে কমলা, উচ্ছ্বসিত মামা

কমলা হ্যারিসের মা শ্য়ামলা গোপালন তামিলনাড়ু থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে পৌঁছান ১৯৬০ সালে। ছোটবেলায় বহুবার চেন্নাইয়ে এসেছে কমলা।

Updated By: Nov 8, 2020, 01:45 AM IST
২০২৪ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতিও হবে কমলা, উচ্ছ্বসিত মামা

সিদ্ধান্ত সিব্বল

মার্কিন রাষ্ট্রপতি নির্বাচনের লড়াইয়ে শেষ হাসি হেসেছেন ডেমোক্রাট প্রার্থী জো বাইডেন।  আর এরসঙ্গেই মার্কিন যুক্তরাষ্ট্রের উপরাষ্ট্রপতি নির্বাচিত হলেন ভারতীয় বংশোদ্ভূত কমলা হ্যারিস।  মার্কিন যুক্তরাষ্ট্রে তিনিই হবেন প্রথম মহিলা ও কৃষ্ণাঙ্গ উপরাষ্ট্রপতি।

আরও পড়ুন-অমিত-বার্তায় রাম-বাম যোগ, ঝুলি থেকে বেড়াল বেরোল: TMC; অস্বীকার CPM-র   

কমলার উপরাষ্ট্রপতি হওয়া নিয়ে আপ্লুত তাঁর মামা জি বালচন্দ্রন। মার্কিন রাষ্ট্রপতি নির্বাচনের ফল ঘোষণার পর তিনি WION-কে বলেন, ২০২৪ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টও হবে কমলা।

মনোহর পরিক্কর ইনস্টিটিউট অব ডিফেন্স স্টাডিজের প্রাক্তন কনসালট্যান্ট জি বালচন্দ্রন বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রে একজন কালো মানুষ প্রেসিডেন্ট হয়েছিলেন। এবার একজন অ্যাফ্রো অ্য়ামেরিকান ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হলেন। আশাকরি ২০২৪ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতিও হবেন কমলা। ও উপরাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার পর টেনশনমুক্ত হলাম।

আরও পড়ুন-মার্কিন মুলুকে নজির, দেশের প্রথম মহিলা উপরাষ্ট্রপতি নির্বাচিত ভারতীয় বংশোদ্ভূত কমলা হ্যারিস

উল্লেখ্য, কমলা হ্যারিসের মা শ্য়ামলা গোপালন তামিলনাড়ু থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে পৌঁছান ১৯৬০ সালে। ছোটবেলায় বহুবার চেন্নাইয়ে এসেছে কমলা। এখনও পর্যন্ত মামাদের সঙ্গে সম্পর্ক বজায় রেখে চলেন বলে জানালেন বালাচন্দ্রন।

.