Venice: এই শহরের প্রত্যেক পর্যটকের হাতে বন্দুক কেন?

পর্যটকদের হাতে জল-বন্দুক তুলে দেওয়ার এই সিদ্ধান্ত হঠাৎ করে নেওয়া হয়নি। ভেনিসের হোটেল কর্তৃপক্ষ রীতিমতো বৈঠক করে এই সিদ্ধান্ত নিয়েছে।

Updated By: Mar 26, 2022, 01:00 PM IST
Venice: এই শহরের প্রত্যেক পর্যটকের হাতে বন্দুক কেন?

নিজস্ব প্রতিবেদন: পাখির জ্বালায় অতিষ্ঠ পর্যটকেরা। গাঙচিল এসে ছোঁ মেরে থালা থেকে খাবার নিয়ে যাচ্ছে। শুধু খাবার নিয়েই যে সন্তুষ্ট থাকছে, তা নয়। যা পাচ্ছে, তাই ছোঁ মেরে নিয়ে যাচ্ছে তারা। অসুবিধায় পড়ছেন পর্যটকেরা। আর এর থেকে বাঁচতেই পর্যটকদের দেওয়া হচ্ছে জল-বন্দুক। এই ঘটনা ঘটেছে ইতালির ভেনিসে।

পর্যটকদের হাতে জল-বন্দুক তুলে দেওয়ার এই সিদ্ধান্ত হঠাৎ করে নেওয়া হয়নি। ভেনিসের হোটেলমালিক ও ব্যবস্থাপনা কর্তৃপক্ষ রীতিমতো বৈঠক করে এই সিদ্ধান্ত নিয়েছে। যে জল-বন্দুক দেওয়া হচ্ছে তাতে কমলা রঙের জল ব্যবহার করা হচ্ছে।

জানা গিয়েছে, গাঙচিলরাও নাকি ইতিমধ্যে বুঝতে পেরেছে তাদের ঠেকানোর জন্য এই জল-বন্দুক ব্যবহার করা হচ্ছে। এক হোটেল কর্তৃপক্ষ বলেন, গাঙচিল যখনই দেখছে পর্যটকদের হাতে বন্দুক রয়েছে, তখনই দিক পরিবর্তন করছে তারা। তিনি বলেন-- এই বন্দুক ব্যবহারেরও প্রয়োজন নেই। শুধু বন্দুকটি হাতের কাছে রাখলেই কাজ হচ্ছে। গাঙচিল আর কাছে ঘেঁষছে না।

আরও পড়ুন: Bangladesh: ৫১ বছরে বাংলাদেশের জাতীয় দিবস, সাড়ম্বরে পালিত দেশ জুড়ে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.