জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চিনের একটি বাড়ির ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। কেন? দেশের কিয়াং জিয়াং সেঞ্চুরি সিটির রিজেন্ট ইন্টারন্যাশন্যাল নামে ওই বাড়িতে থাকেন ২০,০০০ মানুষ। ৬৭৫ ফুট দৈর্ঘ ওই ভবনটি তৈরি করা হয়েছিল হোটেলের জন্য। পরে সেটিকে রেসিডেনসিয়াল বিল্ডিং হিসেবে ব্যবহার করা হয়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-উত্সবে নতুন দুর্যোগ! ৯৫ কিলোমিটার বেগে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় মিল্টন


এত মানুষ একসঙ্গে থাকেন কীভাবে? এটাই বড় প্রশ্ন। জানা যাচ্ছে ওই বিপুল সংখ্য়ক মানুষ থাকেন বাড়িটির মোট ৩৯ তলায়। তাদের সাচ্ছন্দের জন্য বিভিন্ন ব্যবস্থা করা হয়েছে। বাড়িটির ভেতরে রয়েছে বিভিন্ন রকম ব্যবস্থা। বাড়িটির ভেতরে রয়েছে একটি বিশাল ফুড কোর্ট, বহু সুইমিং পুল, মুদির দোকান, সেলুন, ক্যাফে-সহ আরও অন্যান্য ব্যবস্থা। প্রয়োজনীয় বিভিন্ন জিনিস যেখানে বাড়ির মধ্যেই পাওয়া যায় সেখানে বাসিন্দাদের বাড়ির বাইরে বের হতে হয় না।



গুরুত্বপূর্ণ বিষয় হল ওই বিশাল বাড়িতে ২০ হাজার মানুষ থাকলেও তারা খুব বেশি ঘিঞ্জি বোধ করেন না। কারণ ওই বাড়িতে আরও ১০ হাজার মানুষ অনায়াসে থাকতে পারেন।


সোশ্যাল মিডিয়ায় ওই বাড়িটির ছবি ভাইরাল হতেই অনেক অনেক রকম প্রশ্ন তুলেছেন। কেউ প্রশ্ন তুলেছেন, এত লোকের জল ও আবর্জনা কীভাবে ম্যানেজ করা হয়? কেউ প্রশ্ন করেছেন গোটা শহরটা কি একটা বাড়িতেই থাকে? কেউ আবার আশঙ্কা প্রকাশ করেছেন, ভূমিকম্পে যদি বাড়িটি ভেঙে পড়া তাহলে ওই ২০ হাজার মানুষই মারা যাবেন। কেউ আবার বলেছেন, লিফট ও ফাঁকা জায়গার জন্য নিশ্চয় মারামারি শুরু হয়ে যায়!



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)