নিজস্ব প্রতিবেদন: রাশিয়া-ইউক্রেন যুদ্ধ(Russia-Ukraine War) ক্রমেই জটিল হয়ে উঠছে। পরিস্থিতির দিকে নজর রাখছে গোটা বিশ্ব। দিন যত গড়াচ্ছে, ইউক্রেনের(Ukraine) একের পর এক শহরে আক্রম শানাচ্ছে রাশিয়া(Russia)। শক্তিশালী বোমা ও গ্রেনেড হামলায়(Grenade Attack) বাড়ছে মৃত্যুর সংখ্যা। দেশ-বিদেশের কূটনৈতিক মহলে তৈরি হয়েছে মিশ্র প্রতিক্রিয়া। তারই মাঝে একটি ভিডিও(Viral Video) সামনে এসেছে, যা গোটা বিশ্বকে কার্যত কাঁদিয়ে দিয়েছে। ইতিমধ্যেই নেটিজেনদের মধ্যে এই ভিডিওটি ঘিরে হইচই শুরু হয়েছে। যদিও, ভিডিওটির সত্যতা যাচাই করা হয়নি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

টুইটারে ভাইরাল হওয়া এই ভিডিওটিতে দেখা যাচ্ছে, রাশিয়ার সেনাবাহিনীর কয়েকজন সদস্যকে খাওয়ার এবং চা দিচ্ছেন ইউক্রেনের কয়েকজন বাসিন্দা। সেই সঙ্গে এক রুশ সেনা জওয়ানকে ভিডিও কলের মাধ্যমে তাঁর মায়ের সঙ্গেও কথা বলাচ্ছেন ওই বাসিন্দারা। যে মাটিতে আক্রমণ করতে এসেছিলেন, সেখানেই এই ব্যবহার পেয়ে কেঁদে ফেললেন ওই জওয়ান((Russian Soldier in Tears)। চায়ের কাপে ঘন ঘন চুমুক দিতে দিতেও মায়ের সঙ্গে কথা বলতে দেখা যায় তাঁকে। এমনকী চোখে জল নিয়ে মাকে ফ্লাইং কিসও করেন ওই সেনা জওয়ান।



ভাইরাল ভিডিওটি দেখে নেটিজেনদের অনেকেরই বক্তব্য, ওই সেনা ট্রুপটি সম্ভবত ইউক্রেনের মাটিতে আত্মসমর্পণ করেছে। এমনকী তাঁদের অনেকেই টুইটারের ভিডিওটিতে লিখেছেন, ওই জওয়ানকে দেখে মনে হচ্ছে তিনি অনেকদিন কিছু খাননি। 


ভিডিওটিতে শোনা যাচ্ছে এক ব্যক্তি ইউক্রেনিয় ভাষায় বলছেন, "জানি না কোনও এই মানুষগুলো এখানে এসেছেন। এটা যদিও তাঁদের ভুল নয়।"


তবে, ভিডিওটি যে অত্যন্ত হৃদয়বিদারক তা এক কথায় সকলেই স্বীকার করে নিয়েছেন। 


আরও পড়ুন- Russia-Ukraine War: সব দেশের পতাকা সরিয়ে দিল রাশিয়া; থাকল শুধু ভারতের তেরঙ্গাই!


আরও পড়ুন- 'Taiwan-এ হবে পরবর্তী আক্রমণ', বিস্ফোরক দাবি Trump-র


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)