কোমোডে উঁকি মারছে ময়াল!

ওই ময়াল সাপকে নিয়ে তোলা খান কতক ছবি জেমস ফেসবুকে পোস্ট করতেই মুহূর্তে ভাইরাল হয়ে যায়। কিন্তু  কোমোডে এই ধরনের সাপ আসায় ভীষণ অবাক হয়েছেন বলে জানান জেমস

Updated By: Jul 24, 2018, 03:31 PM IST
কোমোডে উঁকি মারছে  ময়াল!
ছবি- ফেসবুক

নিজস্ব প্রতিবেদন: কোমোডে বসার আগে ভিতরটা ভাল করে দেখে নিন – বন্ধুকে এমন পরামর্শই দিয়েছিলেন ভার্জিনিয়ার বাসিন্দা জেমস হুপার। কিন্তু, হঠাত্ এই পরামর্শ কেন দিতে গেলেন তিনি? বৃহস্পতিবার রাতে টয়লেট যেতেই তিক্ত অভিজ্ঞতা হয়েছিল তাঁর। স্থানীয় সংবাদমাধ্যমকে জেমস জানিয়েছেন, টয়লেট গিয়ে দেখেন কোমোডের জলে উঁকি মারছে কুণ্ডুলি পাকানো একটি সাপ। জেমসের কথায়, “প্রথমে এটিকে খেলনা ভেবেছিলাম। কেউ হয়তো তামাসা করতে এমন কাজ করেছে। কিন্তু মাঝে মধ্যেই ওই 'খেলনার' মুখ থেকে জিভ বেরিয়ে আসায় শিরদাঁড়া দিয়ে ঠান্ডা স্রোত বয়ে যায়।” বুঝলাম, ওটা একটা ছোটো নির্বিষ ময়াল।

আরও পড়ুন- পরিবারের ১০ জন খুন, এরপরও ওয়াজির স্পর্ধা দেখাচ্ছেন ভোটে লড়ার

এরপর তড়িঘড়ি রুমমেট কেনি স্পুরিলকে ডাকেন জেমস। অনেক চেষ্টায়  কোমোড থেকে ময়ালটিকে তোলেন তাঁরা। খানিক্ষণের মধ্যেই জেমসের তলবে সেখানে হাজির হয়  ভার্জিনিয়া বিচ অ্যানিম্যাল কন্ট্রলের কর্মীরাও। পশু দফতরের এক অফিসার জানিয়েছেন, এই সাপটি একেবারেই বিষধর নয়। এটিকে কুণ্ডুলি পাকানো ময়াল বলা হয়ে থাকে।

আরও পড়ুন- ইরানকে খুল্লামখু্ল্লা হুঁশিয়ারি ট্রাম্পের

ওই ময়াল সাপকে নিয়ে তোলা খান কতক ছবি জেমস ফেসবুকে পোস্ট করতেই মুহূর্তে ভাইরাল হয়ে যায়। কিন্তু  কোমোডে এই ধরনের সাপ আসায় ভীষণ অবাক হয়েছেন বলে জানান জেমস। তবে, রহস্যের সমাধান হল কয়েক দিন পরই। জানা যায়, ওই সাপটি এক প্রতিবেশীর। দু' সপ্তাহ ধরে নিখোঁজ ছিল সেটি। ফেসবুক থেকে এই খবর জানার পরই পশু দফতরের সঙ্গে যোগাযোগ করেন সেই ব্যক্তি। সূত্রের খবর, শেষ পর্যন্ত 'পরিবারের কাছে' ফিরে গিয়েছে ময়ালটি। 

আরও পড়ুন- আশঙ্কাজনক অবস্থায় ২৬/১১-র হামলার রাজসাক্ষী ডেভিড হেডলি

.