close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

ভারতের জাতীয় সংগীত বাজিয়ে মন কাড়ল মার্কিন সেনা, দেখুন ভিডিয়ো

আবেগে চোখে জল এনে দেওয়া সেই ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। 

Updated: Sep 19, 2019, 12:47 PM IST
ভারতের জাতীয় সংগীত বাজিয়ে মন কাড়ল মার্কিন সেনা, দেখুন ভিডিয়ো

নিজস্ব প্রতিবেদন : জলপাই ছাপ ইউনিফর্ম। সারিবদ্ধভাবে দাঁড়িয়ে মার্কিন সেনার ব্যান্ড। ইনস্ট্রাকটরের নির্দেশনায় স্যাক্সোফোন, ড্রাম ইত্যাদি বাদ্যযন্ত্রে নিঁখুতভাবে ফুটে উঠল জন গণ মন-এর সুর। বুধবার ওয়াশিংটনে ভারতীয় সেনার সঙ্গে যৌথ মহড়ার শেষ দিনে গত কয়েকদিনের সঙ্গীদের বিশেষ উপহার দিল মার্কিন সেনা। ইউএস আর্মির ভারতের জাতীয় সংগীত বাজানোর ভিডিয়ো মন কেড়েছে নেটিজেনদের। 

 

গত সপ্তাহে শুক্রবার ওয়াশিংটনে শুরু হয় ভারতীয় ও মার্কিন সেনার 'যু্দ্ধাভ্যাস ২০১৯'। নয়া দিল্লি ও ওয়াশিংটনের প্রতিরক্ষা সহযোগিতার অংশ হিসাবে একসঙ্গে যৌথ মহড়ায় অংশ নিয়েছে মার্কিন ও ভারতীয় সেনা। বুধবার ছিল তার শেষ দিন। শেষ দিনটি স্মরণীয় করে রাখতে তাই ভারতীয় সেনার জন্য জন গণ মন বাজায় মার্কিন সেনা। মার্কিন সেনার ভারতের জাতীয় সংগীত বাজানোর ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। 

আরও পড়ুন: আবার ধাক্কা খেল পাকিস্তান, কাশ্মীরে ভারত বেশ করেছে, জানিয়ে দিল ইউরোপিয় ইউনিয়ন

 

রবিবার ভারতীয় সেনার অসম রেজিমেন্ট ও মার্কিন সেনাকে একসঙ্গে মহড়া শেষে গান করতে দেখা যায়। "বদলুরাম কা বদন জমিন কি নিচে হ্যায়", দেশাত্মবোধক গানে নেটিজেনদের মন জয় করে নেয় দুই দেশের সেনা। মার্কিন ও ভারতীয় সেনাকে ইউনিফর্মে এক সঙ্গে গলা মিলিয়ে গান করতে ও হাততালি দিতে দেখা যায়। আবেগে চোখে জল এনে দেওয়া সেই ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।