Indonesia: খোলানো হল অন্তর্বাস, পা পর্যন্ত ফাঁক করতে হল সুন্দরীদের! সৌন্দর্য প্রতিযোগিতামঞ্চে এ কী?

Miss Universe Indonesia contest: জাকার্তায় মিস ইউনিভার্স ইন্দোনেশিয়া কনটেস্টের আয়োজন করা হয়েছিল-- ২৯ জুলাই থেকে অগস্ট ৩ পর্যন্ত। সেখানে ফিজিক্যাল এগজামিনেশনের নামে তাঁদের অন্তর্বাস খুলতে বাধ্য করা হয়েছিল বলে অভিযোগ সুন্দরীদের।

Updated By: Aug 9, 2023, 03:31 PM IST
Indonesia: খোলানো হল অন্তর্বাস, পা পর্যন্ত ফাঁক করতে হল সুন্দরীদের! সৌন্দর্য প্রতিযোগিতামঞ্চে এ কী?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আয়োজকদের বিরুদ্ধে তল্লাশির নামে যৌনহেনস্থার অভিযোগ আনলেন বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় নামা ছয় সুন্দরী। ঘটনাস্থল ইন্দোনেশিয়া। ছয় বিশ্বসুন্দরীর দাবি, পরীক্ষার নামে তাঁদের হেনস্থা করা হয়েছে, তাঁদের পোশাক খুলতে বাধ্য করা হয়েছে, এমনকি তাঁদের পা ফাঁক পর্যন্ত করতে হয়েছে। যাতে তাঁরা অত্যন্ত অপমানিত বোধ করেছেন। শুধু তাই নয়, তাঁরা পুলিসের কাছে অভিযোগও নথিভুক্ত করেছে।

আরও পড়ুন: China: একটা খুলিই বদলে দিল ইতিহাস? নতুন করে লিখতে হবে মানুষের বিবর্তনের কাহিনি...

ইন্দোনেশিয়ার জাকার্তায় এই মিস ইউনিভার্স কনটেস্টের আয়োজন করা হয়েছিল-- ২৯ জুলাই থেকে অগস্ট ৩ পর্যন্ত। সেখানে ফিজিক্যাল এগজামিনেশনের নামে তাঁদের অন্তর্বাস খুলতে বাধ্য করা হয়েছিল বলে অভিযোগ সুন্দরীদের। এক অভিযোগকারিণী এমনও বলেছেন যে, পরীক্ষার নামে তাঁকে পা ফাঁক করতেও বাধ্য করা হয়েছিল! একটি টিভি চ্যানেলকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, তিনি অত্যন্ত অস্বস্তিতে পড়ে গিয়েছিলেন, খুবই বিচলিত বোধ করছিলেন বিষয়টিতে।

অভিযোগ উঠলেও জাকার্তায় মিস ইউনিভার্স কনটেস্টের এই আয়োজকদের তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি। তাদের ই-মেল'ও করা হয়েছে। তবে কোনও উত্তর মেলেনি। জাকার্তার পুলিসের তরফে ট্রুনওয়ুদো ওয়িসনু আন্দিকো বলেছেন, কনটেস্টান্টদের থেকে বয়ান জমা নেওয়া হয়েছে। এবং এর তদন্ত চলবে।

আরও পড়ুন: Pakistan: পাকিস্তান পার্লামেন্ট কি ভেঙে দিতে আবেদন করবেন শাহবাজ শেরিফ?

প্রসঙ্গত ইন্দোনেশিয়ার মুসলিম জনগোষ্ঠী প্রথম থেকেই এই ধরনের বিউটি কনটেস্টের বিরোধিতা করে এসেছে। তারা এখনও বিষয়টির সমালোচনা করছে।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.