China: ছিল কুকুর হল পান্ডা! চিড়িয়াখানায় ভেঙে পড়ল ভিড়, কিন্তু...

Panda Dog: একটি চিড়িয়াখানায় পান্ডা ভাল্লুকের মতো দেখতে কালো এবং সাদা রঙের কুকুরের একটি জোড়া দেখিয়ে দর্শনার্থীদের প্রতারণা করার অভিযোগ উঠেছে ।

Updated By: May 12, 2024, 04:44 PM IST
China: ছিল কুকুর হল পান্ডা! চিড়িয়াখানায় ভেঙে পড়ল ভিড়, কিন্তু...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চিনের একটি চিড়িয়াখানায় পান্ডা ভাল্লুকের মতো দেখতে কালো এবং সাদা রঙের কুকুরের একটি জোড়া দেখিয়ে দর্শনার্থীদের প্রতারণা করার অভিযোগ উঠেছে ।
চিনা সোশ্যাল মিডিয়ায় প্রচারিত ভিডিয়োগুলিতে দুটি "পান্ডা কুকুর" দেখা যাচ্ছে। পূর্বাঞ্চলীয় জিয়াংসু প্রদেশের তাইঝো চিড়িয়াখানায় একটি প্রদর্শনীতে (যা ১ মে খোলা হয়েছে) দেখতে পাওয়া যায় তাঁদের। যদিও প্রাণীগুলিকে পান্ডাদের মতো দেখতে রঙ করা হয়েছে, যা চিনের স্থানীয় এবং একটি আন্তর্জাতিক প্রতীক৷ 

আরও পড়ুন: Bangladesh: ইলিশের দাম ১ লাখ টাকা! সারা বছরের মধ্যে সব চেয়ে বেশি দামে এখনই বিকোচ্ছে রুপোলি শস্য...
চিড়িয়াখানার কর্মকর্তারা চিনা রাষ্ট্রীয় মিডিয়াকে বলেছেন যে তারা চাউ চাউ (একটি তুলতুলে কুকুরের জাত যা মূলত উত্তর চীন থেকে আসে) কালো এবং সাদা রঙ করেছেন যা বিশালাকার পান্ডাদের অনুরূপ এবং যোগ করে যে তারা স্পষ্টভাবে ওই কুকুর গুলিকে "পান্ডা কুকুর" হিসাবে বিজ্ঞাপন দিয়েছেন এবং কোনও মিথ্যা দাবি করেনি।
এই চিড়িয়াখানায় প্রকৃত পান্ডা নেই, তবুও রাষ্ট্রীয় মিডিয়া এবং অন্যরা দর্শকদের বিভ্রান্ত করা এবং কুকুরের সঙ্গে দুর্ব্যবহার করার জন্য সমালোচিত হয়েছে কর্তৃপক্ষ।
সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম উইবোতে একজন মন্তব্যকারী লিখেছেন, “পর্যটকদের আকৃষ্ট করার জন্য চাউ চাউ কুকুরকে রঙ করা মোটেও মজার নয়।"
চিড়িয়াখানার কর্মকর্তারা প্রদর্শনীকে রক্ষা করে বলেছেন, কুকুরের কোনো ক্ষতি হয়নি।
এর আগে ২০২০ সালে, দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ সিচুয়ানের ভাইরাল হওয়া একটি ভিডিয়োতে একটি "পান্ডা" একজন মহিলার সঙ্গে হাঁটছিল। পরে জানতে পারা যায় যে এটি আসলে একটি রঙ করা চাউ চাউ কুকুর।

আরও পড়ুন: Camel Milk Tea: উটের দুধের চা খেয়েছেন কখনও? না খেলে জেনে নিন ঠিকানা
চিনের অন্যান্য চিড়িয়াখানাতেও নকল প্রাণী থাকার অভিযোগ রয়েছে, প্রায়শই তারা কুকুরকে নেকড়ে বা আফ্রিকান বিড়াল হিসাবে উপস্থাপন করার চেষ্টা করেছিল।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.