বছরের শেষ দিনেও ভারত বনধ, প্রভাব উত্তরবঙ্গে

আদিবাসী সিঙ্গল অভিযান বা এএসএ-র ডাকা ভারত বনধের প্রভাব পড়ল বাঁকুড়া,পুরুলিয়া,উত্তরবঙ্গের দুই জেলা মালদা ও উত্তর দিনাজপুরে। সকাল থেকেই যানবাহনের সংখ্যা বেশ কম। সপ্তাহের কাজের দিন হওয়ায় সাধারণ মানুষের ভোগান্তি আরও বেড়েছে। বাঁকুড়ায় পর্যটনকেন্দ্রগুলিতে পিকনিক করতে আসা বহু পর্যটক আটকে পড়েছেন। সকাল থেকে বাস চলাচল বন্ধ পুরুলিয়াতেও। রাস্তায় নামেনি বেসরকারি বাসও। মধুকুণ্ডা স্টেশনে রেললাইন অবরোধ করেন বনধ সমর্থকরা। পুরুলিয়ার আদিবাসী প্রভাবিত এলাকায় বন্ধ রয়েছে দোকানপাট। মালদাতেও বিভিন্ন প্রান্তে অবরোধ করেন বনধ সমর্থনকারীরা।  অবরোধ হয়েছে মালদা-দক্ষিণ দিনাজপুর রাজ্য সড়কে।

Updated By: Dec 31, 2014, 06:13 PM IST
বছরের শেষ দিনেও ভারত বনধ, প্রভাব উত্তরবঙ্গে

শিলিগুড়ি: আদিবাসী সিঙ্গল অভিযান বা এএসএ-র ডাকা ভারত বনধের প্রভাব পড়ল বাঁকুড়া,পুরুলিয়া,উত্তরবঙ্গের দুই জেলা মালদা ও উত্তর দিনাজপুরে। সকাল থেকেই যানবাহনের সংখ্যা বেশ কম। সপ্তাহের কাজের দিন হওয়ায় সাধারণ মানুষের ভোগান্তি আরও বেড়েছে। বাঁকুড়ায় পর্যটনকেন্দ্রগুলিতে পিকনিক করতে আসা বহু পর্যটক আটকে পড়েছেন। সকাল থেকে বাস চলাচল বন্ধ পুরুলিয়াতেও। রাস্তায় নামেনি বেসরকারি বাসও। মধুকুণ্ডা স্টেশনে রেললাইন অবরোধ করেন বনধ সমর্থকরা। পুরুলিয়ার আদিবাসী প্রভাবিত এলাকায় বন্ধ রয়েছে দোকানপাট। মালদাতেও বিভিন্ন প্রান্তে অবরোধ করেন বনধ সমর্থনকারীরা।  অবরোধ হয়েছে মালদা-দক্ষিণ দিনাজপুর রাজ্য সড়কে।

বনধের প্রভাবে ব্যাহত উত্তর দিনাজপুরের জনজীবনও। সকাল থেকে বিভিন্ন জায়গায় অবরোধ চলছে। রায়গঞ্জের শিলিগুড়ি মোড়ে সকাল ছটা থেকে শুরু হয়েছে অবরোধ। সন্ধে ছটা পর্যন্ত অবরোধ চলবে বলেই জানিয়েছেন সংগঠনের সদস্যরা। অসমকাণ্ডে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ ও পুনর্বাসনের দাবিতে  ভারত বনধ ডেকেছে এএসএ।

 

.