অসমকাণ্ডে ভারত বন্‌ধের প্রভাব রাজ্যের কিছু জেলায়

অসমকাণ্ডে ক্ষতিগ্রস্থদের ক্ষতিপূরণ ও পুণর্বাসনের দাবিতে আজ ভারত বন্‌ধের ডাক দিয়েছে এএসএ। সেই বন্‌ধের প্রভাব পড়েছে রাজ্যের বেশ কিছু জেলায়। সেগুলিই থাকল এক নজরে-

Updated By: Dec 31, 2014, 11:17 AM IST
অসমকাণ্ডে ভারত বন্‌ধের প্রভাব রাজ্যের কিছু জেলায়
ফাইল চিত্র

ওয়েব ডেস্ক: অসমকাণ্ডে ক্ষতিগ্রস্থদের ক্ষতিপূরণ ও পুণর্বাসনের দাবিতে আজ ভারত বন্‌ধের ডাক দিয়েছে এএসএ। সেই বন্‌ধের প্রভাব পড়েছে রাজ্যের বেশ কিছু জেলায়। সেগুলিই থাকল এক নজরে-

বাঁকুড়া- বাঁকুড়ার বিভিন্ন এলাকায় পথ অবরোধের জেরে সকাল থেকেই ভোগান্তি চরমে ওঠে সাধারণ মানুষের। বন্ধ রয়েছে সড়ক পরিষেবা। আটকে পড়েছেন বর্ষশেষে জেলার পর্যটনকেন্দ্রগুলিতে পিকনিক করতে আসা বহু পর্যটক। তবে প্রশাসনের পক্ষ থেকে দাবি মানার আশ্বাস না পাওয়া পর্যন্ত অবরোধ চলবে বলে জানিয়েছেন সংগঠনের নেতারা।

পুরুলিয়া- অসমে গণহত্যার প্রতিবাদে আজ ভারত বনধের ডাক দিয়েছে আদিবাসী সিঙ্গল অভিযান। এর জেরে পুরুলিয়া, বাঁকুড়া, মালদা সহ বেশ কিছু জেলায় বন্ধ রয়েছে সড়ক পরিষেবা। সকাল থেকেই বাস চলাচল বন্ধ রয়েছে পুরুলিয়ায়। রাস্তায় নামেনি বেসরকারি বাস। মধুকুণ্ডা স্টেশনে রেললাইন অবরোধ করেন বনধ সমর্থকরা। আদিবাসী অধ্যুষিত এলাকায় বন্ধ রয়েছে দোকানপাট।

মালদা- বাঁকুড়া ও পুরুলিয়ার পাশাপাশি এএসএ-র ডাকা ভারত বনধের প্রভাব পড়েছে মালদায়। সকাল থেকেই জেলার বিভিন্ন প্রান্তে রাজ্য সড়ক ও জাতীয় সড়ক অবরোধ করেন বনধ সমর্থকরা। অবরোধ করা হয়েছে মালদা-দক্ষিণ দিনাজপুর রাজ্য সড়ক। চৌত্রিশ নম্বর জাতীয় সড়ক অবরোধের ফলে দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গের মধ্যে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে।

.