রায়দিঘির ঘটনায় শেষ দেখে ছাড়বে বামেরা, বললেন বুদ্ধদেব

রায়দিঘির ঘটনায় শেষ দেখে ছাড়বে বামেরা, বললেন বুদ্ধদেব

Updated By: Jul 6, 2014, 07:29 PM IST

রায়দিঘির খুনের ঘটনায় মিথ্যে মামলায় ফাঁসানো হয়েছে সিপিআইএম নেতা বিমল ভাণ্ডারিসহ আরও ১৩ জনকে। এই মামলার শেষ দেখে ছাড়বে বামেরা। রায়দিঘির সভায় মন্তব্য প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের।

তাঁর আমলে কেউ দোষ করলে দ্রুত ব্যবস্থা নেওয়া হয়েছে। মিথ্যে মামলায় ফাঁসানো হয়নি কোনও নেতাকে। রায়দিঘিতে এই ভাষাতেই সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। নতুন সরকারের আমলে দোষ করলেও ছাড় পেয়ে যাচ্ছেন তাপস পাল, মনিরুল ইসলাম, অনুব্রত মণ্ডলের মত নেতা মন্ত্রীরা। এমনই অভিযোগ বুদ্ধদেব ভট্টাচার্যের।

তাঁর আমলে একের পর এক ঘটনা ঘটলেও দ্রুত ব্যবস্থা নিয়েছে সরকার। কোনও রাজনৈতিক নেতাকে মিথ্যে মামলায় ফাঁসানো হয়নি। কিন্তু বর্তমান সরকার একের পর এক ঘটনা ঘটলেওকোনও ব্যবস্থা নিচ্ছে না। রায়দিঘির ঘটনায় কান্তি গাঙ্গুলির নামে এফআইআর এবং বিমল ভাণ্ডারিসহ আরও তেরোজন বাম নেতাকর্মীকে গ্রেফতারির বিরুদ্ধে ডাকা প্রতিবাদ সভায় এই ভাষাতেই সরকারকে বিঁধলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য।

অনুব্রত মণ্ডল থেকে শুরু করে মনিরুল ইসলাম এবং সদ্য কদর্য মন্তব্য করে শিরোনামে আসা তৃণমূল সাংসদ তাপস পাল। দোষ করলেও তাদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়নি সরকার। প্রাক্তন মুখ্যমন্ত্রীর মুখেও শোনা গেল এবার তেমনই অভিযোগ। রায়দিঘির ঘটনায় যে সমস্ত বাম নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যে মামলা চলছে তাঁদের হয়ে আইনি লড়াই লড়বে বামেরা। রবিবার স্পষ্ট ভাষায় একথা জানিয়ে দিয়েছেন বুদ্ধদেব ভট্টাচার্য।

.