কল্যাণী বিশ্ববিদ্যালয়ে উলটপুরাণ! পদত্যাগের সিদ্ধান্তে অনড় উপাচার্যকে ধরে রাখতে মরিয়া সেই বিক্ষুব্ধরাই

Updated By: Oct 6, 2015, 04:41 PM IST
কল্যাণী বিশ্ববিদ্যালয়ে উলটপুরাণ! পদত্যাগের সিদ্ধান্তে অনড় উপাচার্যকে ধরে রাখতে মরিয়া সেই বিক্ষুব্ধরাই

এ যেন পুরো ডিগবাজি। সম্পূর্ণ উলটপুরাণ। দুদিন আগে ছিল পড়ুয়াদের বিক্ষোভ। আজ তাঁরা অবস্থানে। আগের বার বিক্ষোভের কেন্দ্রে ছিলেন উপাচার্য। আর আজ, সেই উপাচার্যকেই বিশ্ববিদ্যালয়ে ধরে রাখতে আন্দোলন। কল্যাণী বিশ্ববিদ্যালয়ে জমজমাট ভোলবদলের রাজনীতি। নাটক তুঙ্গে। উপাচার্যকে ফেরাতে অবস্থান।

সেদিনও এরাই ছিলেন। এদের হাতেই ঘেরাও হন উপাচার্য রতনলাল হাংলু। যাদের সিংহভাগ টিএমসিপির সদস্য। দুপুর থেকে শুরু করে রাতভর অফিস ঘর থেকে এরাই বেরোতে দেননি উপাচার্যকে। ক্ষোভ ছিল এতটাই। মঙ্গলবারও উপাচার্যের ঘরের সামনে হাজির এরা। চলে অবস্থান।কিন্তু উল্টে গেছে প্রেক্ষাপট। এদিনের অবস্থান উপাচার্যকে ধরে রাখতে। তিনি যাতে বিশ্ববিদ্যালয়ে থেকে যান, সেই উদ্দেশ্যে আন্দোলন।  

কিন্তু পড়ুয়াদের এমন ভোলবদল কেন! ফি বৃদ্ধির প্রতিবাদে তাঁদের বিক্ষোভ। জানিয়েছিলেন পড়ুয়ারা। বর্ধিত সেই ফি ইতিমধ্যে কমিয়ে দেওয়া হয়েছে। বিক্ষোভের ইস্যু নেই। তাই কি সমঝোতার চেষ্টা?
পদত্যাগের সিদ্ধান্তে অবশ্য অনড় রতনলাল হাংলু। ইতিমধ্যে রাজ্যপালের কাছে দু-দুবার পদত্যাগপত্র পাঠিয়েছেন তিনি। তাঁকে ধরে রাখতে এই অবস্থান, সেই সিদ্ধান্ত বদলাতে পারবে কিনা, তা সময়ই বলবে।

 

.