আগামিকাল নানুরে মুখ্যমন্ত্রী

আগামী ২৭ জুলাই প্রশাসনিক বৈঠকে যোগ দিতে বোলপুরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রশাসনিক বৈঠক ছাড়াও, রেলের মিউজিয়ামের উদ্বোধন ও বোলপুরে একটি জনসভা করারও কথা মুখ্যমন্ত্রীর। এই দিনই মুখ্যমন্ত্রীর কাছে দরবার করতে চলেছেন নানুরের নিহত তৃণমূল নেতা সোনা চৌধুরীর পরিবারের সদস্যেরা।

Updated By: Jul 26, 2012, 09:27 PM IST

আগামী ২৭ জুলাই প্রশাসনিক বৈঠকে যোগ দিতে বোলপুরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রশাসনিক বৈঠক ছাড়াও, রেলের মিউজিয়ামের উদ্বোধন ও বোলপুরে একটি জনসভা করারও কথা মুখ্যমন্ত্রীর। এই দিনই মুখ্যমন্ত্রীর কাছে দরবার করতে চলেছেন নানুরের নিহত তৃণমূল নেতা সোনা চৌধুরীর পরিবারের সদস্যেরা। ২০১০ সালে সোনা চৌধুরীর হত্যার ঘটনায়  পুলিসি নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হতে চান সোনা চৌধুরীর স্ত্রী ও ছেলে।
২০১০ সালের ১৪ ফেব্রুয়ারি খুন হন নানুরের তৃণমূল নেতা সোনা চৌধুরী। অভিযোগ ওঠে গোষ্ঠীকোন্দলের জেরেই খুন হতে হয় নানুরে তৃণমূলের প্রতিষ্ঠাতা এই নেতাকে। ২ বছর পেরিয়ে গেলেও এখনও এই ঘটনায় চার্জশিট পেশ করেনি পুলিস। নিহতদের পরিবারের অভিযোগ, অভিযুক্তদের ধরতে তেমন উদ্যোগী হয়নি পুলিস। বারবার পুলিসের কাছে জানিয়েও কোনও ফল না মেলায় অবশেষে মুখ্যমন্ত্রীর কাছে দরবার করতে চলেছেন সোনা চৌধুরীর পরিবারের সদস্যেরা।
  
২০১১ সালের সাতাশে জুলাই নানুরের সূচপুরে সংঘর্ষে নিহত হন ১১ জন তৃণমূল সমর্থক। প্রতিবছর নানুরের বাসাপাড়া এলাকায় এই দিনটিতে শহীদ দিবস পালন করে তৃণমূল। বিরোধী নেত্রী থাকাকালীন প্রতিবছর এই সভায় আসতেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু মুখ্যমন্ত্রী হওয়ার পর আর আসেননি। ২৭ জুলাই বোলপুরে প্রশাসনিক বৈঠকে এলেও শহীদ দিবসের সভায় মুখ্যমন্ত্রী আসবেন কীনা তানিয়ে অবশ্য সংশয় রয়েই গেছে। 
 

.