বড়সড় দুর্ঘটনা থেকে বাঁচল ডাউন শালিমার-লোকমান্য তিলক এক্সপ্রেস

সরডিহা স্টেশনে মালগাড়ির চালকের সিগন্যাল উপেক্ষা। তারপরেও বড়সড় দুর্ঘটনা থেকে বাঁচল ডাউন শালিমার-লোকমান্য তিলক এক্সপ্রেস। চালকের তত্‍পরতায় রক্ষা পেলেন যাত্রীরা। সকাল ৯টা নাগাদ ঝাড়গ্রাম থেকে ছেড়ে খড়গপুরের উদ্দেশে রওনা হয় ১৮০২৯ ডাউন লোকমান্য তিলক-শালিমার এক্সপ্রেস। সরডিহা স্টেশনে সিগন্যাল লাল থাকায় ৩ নম্বর প্ল্যাটফর্মে দাঁড় করানো হয় লোকমান্য তিলক এক্সপ্রেসকে। পাশের লাইনে দাঁড়িয়েছিল একটি মালগাড়ি। কিছুক্ষণের মধ্যেই এক্সপ্রেস ট্রেনের স্টার্টার সিগন্যাল সবুজ হওয়ায় চালক এগোতে শুরু করেন। পরক্ষণেই চালক লক্ষ করেন, একই সঙ্গে চলতে শুরু করেছে মালগাড়িও। বিপদ বুঝে সঙ্গে সঙ্গে ট্রেন থামিয়ে দেন শালিমারগামী ডাউন লোকমান্য তিলক এক্সপ্রেসের চালক।

Updated By: Mar 6, 2017, 06:08 PM IST
বড়সড় দুর্ঘটনা থেকে বাঁচল ডাউন শালিমার-লোকমান্য তিলক এক্সপ্রেস

ওয়েব ডেস্ক: সরডিহা স্টেশনে মালগাড়ির চালকের সিগন্যাল উপেক্ষা। তারপরেও বড়সড় দুর্ঘটনা থেকে বাঁচল ডাউন শালিমার-লোকমান্য তিলক এক্সপ্রেস। চালকের তত্‍পরতায় রক্ষা পেলেন যাত্রীরা। সকাল ৯টা নাগাদ ঝাড়গ্রাম থেকে ছেড়ে খড়গপুরের উদ্দেশে রওনা হয় ১৮০২৯ ডাউন লোকমান্য তিলক-শালিমার এক্সপ্রেস। সরডিহা স্টেশনে সিগন্যাল লাল থাকায় ৩ নম্বর প্ল্যাটফর্মে দাঁড় করানো হয় লোকমান্য তিলক এক্সপ্রেসকে। পাশের লাইনে দাঁড়িয়েছিল একটি মালগাড়ি। কিছুক্ষণের মধ্যেই এক্সপ্রেস ট্রেনের স্টার্টার সিগন্যাল সবুজ হওয়ায় চালক এগোতে শুরু করেন। পরক্ষণেই চালক লক্ষ করেন, একই সঙ্গে চলতে শুরু করেছে মালগাড়িও। বিপদ বুঝে সঙ্গে সঙ্গে ট্রেন থামিয়ে দেন শালিমারগামী ডাউন লোকমান্য তিলক এক্সপ্রেসের চালক।

আরও পড়ুন চোর সন্দেহে চায়ের দোকানদারকে পিটিয়ে খুন

সরডিহা স্টেশনে ৩ নম্বর প্ল্যাটফর্মের স্টার্টার সিগনাল সবুজ হওয়ায় গড়াতে শুরু করে শালিমারগামী লোকমান্য তিলক এক্সপ্রেস। স্টার্টার সিগন্যালের সঙ্গে সঙ্গেই একটু দূরে থাকা অ্যাডভান্স স্টার্টার সিগন্যালও সবুজ হয়। সেই সময় মালগাড়ির স্টার্টার সিগন্যাল ছিল লাল। মনে করা হচ্ছে, মালগাড়ির চালক সম্ভবত নিজের স্টার্টার সিগন্যাল দেখেন নি। দূরের অ্যাডভান্স স্টার্টার সিগন্যাল দেখে, তিনিও চলতে শুরু করেন। তারপর? কোথাও একটা ভুল হচ্ছে, আন্দাজ করে নিয়েই ব্রেক কষেন এক্সপ্রেস ট্রেনের চালক। থেমে যায় লোকমান্য তিলক এক্সপ্রেস। সিগন্যাল ওভারশুট করায় কিছুদূর গিয়ে আপনা থেকেই থেমে যায় মালগাড়ি। আর এভাবেই বড়সড় দুর্ঘটনা হাত থেকে রক্ষা পেল দুটি ট্রেন। বিপত্তি এড়াল সরডিহা স্টেশন।

আরও পড়ুন  দুষ্কৃতী তাণ্ডবে উত্তপ্ত চন্দননগরের হরিদ্রাডাঙা

.