দুর্গাপুর ব্যারাজ থেকে ফের জল ছাড়ল DVC, নিম্নচাপ সরল ঝাড়খণ্ডের দিকে

দুর্গাপুর ব্যারাজ থেকে ফের জল ছাড়ল DVC। সকাল এগারোটায় ৮৯ হাজার ৭৩০ কিউসেক হারে জল ছাড়া হয়েছে। মায়ানমার থেকে আসা নিম্নচাপ সরে গিয়েছে ঝাড়খণ্ডের দিকে। বিকেল থেকে ঝাড়খণ্ডের বৃষ্টি শুরুর সম্ভাবনা।

Updated By: Aug 22, 2016, 12:46 PM IST
দুর্গাপুর ব্যারাজ থেকে ফের জল ছাড়ল DVC, নিম্নচাপ সরল ঝাড়খণ্ডের দিকে

ওয়েব ডেস্ক: দুর্গাপুর ব্যারাজ থেকে ফের জল ছাড়ল DVC। সকাল এগারোটায় ৮৯ হাজার ৭৩০ কিউসেক হারে জল ছাড়া হয়েছে। মায়ানমার থেকে আসা নিম্নচাপ সরে গিয়েছে ঝাড়খণ্ডের দিকে। বিকেল থেকে ঝাড়খণ্ডের বৃষ্টি শুরুর সম্ভাবনা। ঝাড়খণ্ডে ভারী বৃষ্টি হলে চাপ বাড়বে DVC-র জলাধারগুলি ওপর। একলক্ষ কিউসেক হারে জল ছাড়া হলে নিম্ন দামোদর অববাহিকায় বিস্তীর্ণ এলাকা বানভাসি হওয়ার আশঙ্কা। DVC-কে নিয়ন্ত্রিত হারে জল ছাড়ার অনুরোধ জানাবে রাজ্য প্রশাসন। আজ নবান্নে বৈঠক করবেন DVC কর্তারা।  

আরও পড়ুন- মন্দারমণি সৈকতে এবার বসতে পারে সিসিটিভি

এদিকে, মায়ানমার থেকে আসা নিম্নচাপ ক্রমশ পশ্চিমদিকে সরছে। আজ বিকেলের পর আবহাওয়ার উন্নতি হতে পারে। দুপুর পর্যন্ত কলকাতা সহ দক্ষিণবঙ্গে বৃষ্টি চলবে। রবিবার সকাল থেকে একনাগাড়ে বৃষ্টি হয়েছে দক্ষিণবঙ্গ জুড়ে। রাত সাড়ে আটটা থেকে সকাল সাড়ে পাঁচটা পর্যন্ত আলিপুর এলাকায় বৃষ্টি হয়েছে ঊনষাট মিলিমিটার। দমদম এলাকায় বৃষ্টি হয়েছে তিয়াত্তর মিলিমিটার। আবহাওয়া দফতর জানিয়েছে, বৃষ্টির পরিমাণ বেশি হলেও, এই বৃষ্টি হয়েছে দীর্ঘসময় ধরে। ফলে জল জমার মতো সমস্যা দেখা যায়নি। বিকেলের পর ঝাড়খণ্ডে সরে যাবে নিম্নচাপ।

.