কোচবিহারের ভোটে শেষ হাসি হাসল কে তা জানতে বাকি আর কয়েকঘণ্টা

কোচবিহারে ভোট হয়েছে নোটের ছায়ায়। শেষ হাসি হাসল কে তা জানতে বাকি আর কয়েকঘণ্টা। পাঁচশো-হাজার বাতিলের পর লড়াইটা কি সরাসরি তৃণমূল-বিজেপির? জোট ভঙ্গের পর আলাদা লড়াই করে বাম আর কংগ্রেস উপ-নির্বাচনে কতটা দাগ কাটতে পারল? কিছুক্ষণের মধ্যেই মিলবে সব প্রশ্নের উত্তর। তৃণমূল সাংসদ রেণুকা সিংহের মৃত্যু হওয়ায় কোচবিহার লোকসভা উপ-নির্বাচন হয়। দু-হাজার চোদ্দোর লোকসভা নির্বাচনে কোচবিহারে বামফ্রন্ট প্রার্থীকে সাতাশি হাজার একশো সাত ভোটে হারিয়ে দেন রেণুকা সিংহ। গত বিধানসভা ভোটে কোচবিহার লোকসভা কেন্দ্রের মধ্যে মাথাভাঙা, কোচবিহার-দক্ষিণ, শীতলখুচি, সিতাই, দিনহাটা, নাটাবাড়ি বিধানসভা আসনে জয়ী হয় তৃণমূল। কোচবিহার-উত্তর বিধানসভা কেন্দ্রে জয়ী হয় ফরওয়ার্ড ব্লক। গত লোকসভা ভোটে এই সাত বিধানসভা কেন্দ্রে এগিয়ে ছিল তৃণমূল।

Updated By: Nov 22, 2016, 08:57 AM IST
কোচবিহারের ভোটে শেষ হাসি হাসল কে তা জানতে বাকি আর কয়েকঘণ্টা

ওয়েব ডেস্ক: কোচবিহারে ভোট হয়েছে নোটের ছায়ায়। শেষ হাসি হাসল কে তা জানতে বাকি আর কয়েকঘণ্টা। পাঁচশো-হাজার বাতিলের পর লড়াইটা কি সরাসরি তৃণমূল-বিজেপির? জোট ভঙ্গের পর আলাদা লড়াই করে বাম আর কংগ্রেস উপ-নির্বাচনে কতটা দাগ কাটতে পারল? কিছুক্ষণের মধ্যেই মিলবে সব প্রশ্নের উত্তর। তৃণমূল সাংসদ রেণুকা সিংহের মৃত্যু হওয়ায় কোচবিহার লোকসভা উপ-নির্বাচন হয়। দু-হাজার চোদ্দোর লোকসভা নির্বাচনে কোচবিহারে বামফ্রন্ট প্রার্থীকে সাতাশি হাজার একশো সাত ভোটে হারিয়ে দেন রেণুকা সিংহ। গত বিধানসভা ভোটে কোচবিহার লোকসভা কেন্দ্রের মধ্যে মাথাভাঙা, কোচবিহার-দক্ষিণ, শীতলখুচি, সিতাই, দিনহাটা, নাটাবাড়ি বিধানসভা আসনে জয়ী হয় তৃণমূল। কোচবিহার-উত্তর বিধানসভা কেন্দ্রে জয়ী হয় ফরওয়ার্ড ব্লক। গত লোকসভা ভোটে এই সাত বিধানসভা কেন্দ্রে এগিয়ে ছিল তৃণমূল।

আরও পড়ুন নয়া নোটে নাকি চিপ? গুজব নাকি সত্যি জেনে নিন

ভোটে তৃণমূলের ইস্যু ছিল নোট বাতিলের জেরে মানুষের দুর্ভোগ। বামেরা এই ইস্যুতে একইসঙ্গে বিঁধেছে বিজেপি-তৃণমূলকে। আর বিজেপির আশা প্রধানমন্ত্রীর সাহসী সিদ্ধান্তে ভোটের বাক্সে পদ্ম ফোটাবেন ভোটাররা। ই-টেন্ডার ছাড়াই কাজের বরাত। সেল্ফ চেকে এক কোটি সাতাত্তর লাখ টাকা তুলে নেওয়ায় কোচবিহার পুরসভার পুরপ্রধান রেবা কুণ্ডুর বিরুদ্ধে অনিয়মের অভিযোগে গরম ভোটের বাজার। উপ-নির্বাচনে শাসকদলের বিরুদ্ধে রাজনৈতিক সন্ত্রাস আর কোচবিহার পুরসভার ট্রেজারি কেলেঙ্কারিকে ইস্যু করছে বিরোধীরা।  

আরও পড়ুন  ৫০০ এবং হাজার টাকার নোট বাতিলের পর কৃষকদের জন্য সুখবর

.