ডানকুনির আগুন নিয়ন্ত্রণে

ভয়াবহ অগ্নিকান্ডে ভষ্মীভূত হয়ে গেল ডানকুনির একটি তেলের গুদাম। মঙ্গলবার সন্ধ্যায় এই অগ্নিকান্ডের ঘটনায় যথেষ্ট চাঞ্চল্য ছড়ায়। বিকেল ৫-৩০ মিনিট নাগাদ ডানকুনির খড়িয়ালের একটি ফার্নিশ তেলের গুদামে আগুন লাগে। গুদামে মজুত তেল থেকে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।

Updated By: Jul 11, 2012, 11:41 AM IST

ভয়াবহ অগ্নিকান্ডে ভষ্মীভূত হয়ে গেল ডানকুনির একটি তেলের গুদাম। মঙ্গলবার সন্ধ্যায় এই অগ্নিকান্ডের ঘটনায় যথেষ্ট চাঞ্চল্য ছড়ায়। বিকেল ৫-৩০ মিনিট নাগাদ ডানকুনির খড়িয়ালের একটি ফার্নিশ তেলের গুদামে আগুন লাগে। গুদামে মজুত তেল থেকে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। দমকলের মোট ১৪টি ইঞ্জিন আগুন নেভাতে কাজে লাগে। কিন্তু, জলের অভাব থাকায় অসুবিধার মুখে পড়ে দমকল। এরইমধ্যে তেলের ব্যারেলগুলিতে বিস্ফোরণ শুরু হয়। সেই শব্দে, আতঙ্ক ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। শেষ পর্যন্ত বুধবার ভোররাতে আগুন নিয়ন্ত্রণে আসে।
স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, গুদামটির ভিতরে ওয়েল্ডিংয়ের কিছু কাজ চলছিল। তার থেকেই অক্সি অ্যাসিটিলিনের শিখা ছিটকে আগুন লাগতে পারে বলে ধারণা স্থানীয়দের। যদিও, পূর্ণাঙ্গ তদন্ত না করে এ বিষয়ে কোনও মন্তব্যে নারাজ দমকল। যদিও দমকল কর্মীরা জানিয়েছেন, ওই গুদামে অগ্নিনির্বাপণের কোনও ব্যবস্থাই ছিল না। রাত নটা নাগাদ ঘটনাস্থলে যান দমকলমন্ত্রী জাভেদ খান। বুধবার থেকে পুলিস ও দমকলের অফিসাররা এলাকার গুদাম ও কারখানাগুলি পরিদর্শন করবেন বলে জানিয়েছেন তিনি। কোথাও অগ্নি নির্বাপন বিধি লঙ্ঘনের ঘটনা সামনে এলে আইনানুগ ব্যবস্থা নেওয়ার কথাও জানিয়েছেন দমকল মন্ত্রী।

.