ফের আগুন হাওড়ায়, ভষ্মীভূত গোডাউন

আগুনে ভস্মীভূত হয়ে গেলো হাওড়ার সালকিয়ার ৫৫ নম্বর জে এন মুখার্জি রোডের একটি গোডাউন। আজ ভোর চারটে নাগাদ হাঠাত্‍ই আগুন লাগে চট ও তুলোর গুদাম ওই গোডাউনটিতে।

Updated By: Nov 30, 2011, 08:36 PM IST

আগুনে ভস্মীভূত হয়ে গেলো হাওড়ার সালকিয়ার ৫৫ নম্বর জে এন মুখার্জি রোডের একটি গোডাউন। আজ ভোর চারটে নাগাদ হাঠাত্‍ই আগুন লাগে চট ও তুলোর গুদাম
ওই গোডাউনটিতে।
গুদামে তুলো ও কাপড়ের মতো দাহ্যবস্তু থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। আগুন নিয়ন্ত্রণে আনতে প্রথমে ঘটনাস্থলে যায় দমকলের ছটি ইঞ্জিন। পরে আরও চারটি ইঞ্জিন ঘটনাস্থলে যায়। প্রায় চার ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে দমকলের দশটি ইঞ্জিন। প্রাথমিক অনুমান, ক্ষতির পরিমাণ প্রায় ১ কোটি টাকা। যদিও ঘটনায় হতাহতের কোনও ঘটনা ঘটেনি। গুদামে যথাযথ অগ্নিনির্বাপক ব্যবস্থা ছিল না বলে অভিযোগ দমকল কর্তাদের।
গতকালও সালকিয়ার হরগঞ্জ বাজারে আগুন লাগে। পুড়ে যায় বহু ছোটো দোকান। আগুন লাগার কারণ সম্পর্কে এখনও নিশ্চিতভাবে কিছু জানা যায়নি। দমকল সূত্রে জানানো হয়েছে, পুরো ঘটনার ফরেন্সিক তদন্ত হবে। পর পর দুদিন একই এলাকায় আগুন লাগার ঘটনায় স্বাভাবিকভাবেই আতঙ্কিত সাধারণ মানুষ। প্রশ্ন দেখা দিয়েছে জনসাধারণের নিরপত্তা নিয়েও।

.