শুরু সংক্রান্তির মেলা

সোমবার থেকে শুরু হল গঙ্গাসাগর মেলা। জোর কদমে চলছে মেলার প্রস্তুতির কাজ। ইতিমধ্যে তীর্থ যাত্রীদের জন্য তৈরি হয়ে গিয়েছে একাধিক অস্থায়ী জেটি। প্রস্তুতি খতিয়ে দেখতে মঙ্গলবার মেলাপ্রাঙ্গন ঘুরে দেখেন কেন্দ্রীয় মন্ত্রী চৌধুরী মোহন জাটুয়া। এদিকে মেলা শুরুর আগে থেকেই প্রাঙ্গণে ভিড় জমাতে শুরু করেছেন তীর্থযাত্রীরা। মেলার প্রথম দিনও সাগরে চলেছে পরিকাঠামো তৈরির কাজ। মঙ্গলবার মেলাপ্রাঙ্গণে প্রস্তুতির কাজ ঘুরে দেখেন কেন্দ্রীয় মন্ত্রী সিএম জাটুয়া। তীর্থযাত্রীদের জন্য এবারই প্রথম ৫ লক্ষ পানীয় জলের পাউচের বন্দোবস্ত করা হয়েছে বলে তিনি জানান তিনি। তীর্থযাত্রীদের পারাপারের জন্য ইতিমধ্যেই তৈরি হয়ে গিয়েছে ৬টি অস্থায়ী জেটি। যার মধ্যে একটি জেটি থেকে বেশ কয়েদিন ধরেই যাত্রী পারাপারের কাজ শুরু হয়ে গিয়েছে। তবে বিরূপ আবহাওয়ার জন্য বেশ দুর্ভোগ পোয়াতে হচ্ছে তীর্থযাত্রীদের। জল কাদায় মেলার মাঠে বেশ দুরবস্থা তাদের।

Updated By: Jan 9, 2012, 05:30 PM IST

সোমবার থেকে শুরু হল গঙ্গাসাগর মেলা। জোর কদমে চলছে মেলার প্রস্তুতির কাজ। ইতিমধ্যে তীর্থ যাত্রীদের জন্য তৈরি হয়ে গিয়েছে একাধিক অস্থায়ী জেটি। প্রস্তুতি খতিয়ে দেখতে মঙ্গলবার মেলাপ্রাঙ্গন ঘুরে দেখেন কেন্দ্রীয় মন্ত্রী চৌধুরী মোহন জাটুয়া। এদিকে মেলা শুরুর আগে থেকেই প্রাঙ্গণে ভিড় জমাতে শুরু করেছেন তীর্থযাত্রীরা।
মেলার প্রথম দিনও সাগরে চলেছে পরিকাঠামো তৈরির কাজ। মঙ্গলবার মেলাপ্রাঙ্গণে প্রস্তুতির কাজ ঘুরে দেখেন কেন্দ্রীয় মন্ত্রী সিএম জাটুয়া। তীর্থযাত্রীদের জন্য এবারই প্রথম ৫ লক্ষ পানীয় জলের পাউচের বন্দোবস্ত করা হয়েছে বলে তিনি জানান তিনি।
তীর্থযাত্রীদের পারাপারের জন্য ইতিমধ্যেই তৈরি হয়ে গিয়েছে ৬টি অস্থায়ী জেটি। যার মধ্যে একটি জেটি থেকে বেশ কয়েদিন ধরেই যাত্রী পারাপারের কাজ শুরু হয়ে গিয়েছে।
তবে বিরূপ আবহাওয়ার জন্য বেশ দুর্ভোগ পোয়াতে হচ্ছে তীর্থযাত্রীদের। জল কাদায় মেলার মাঠে বেশ দুরবস্থা তাদের।

.