শেষ হল জিটিএ নির্বাচন, আগামিকাল কলকাতায় গুরুং

কিছু বিক্ষিপ্ত অশান্তির ঘটনা ছাড়া মোটের ওপর শান্তিতেই শেষ হল জিটিএ নির্বাচন। ৪৫ টির মধ্যে ১৭ টি আসনে ভোট নেওয়া হয় রবিবার। মোট ৭২ থেকে ৭৫ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন দার্জিলিংয়ের জেলাশাসক সৌমিত্র মোহন।

Updated By: Jul 29, 2012, 08:32 PM IST

কিছু বিক্ষিপ্ত অশান্তির ঘটনা ছাড়া মোটের ওপর শান্তিতেই শেষ হল জিটিএ নির্বাচন। ৪৫ টির মধ্যে ১৭ টি আসনে ভোট নেওয়া হয় রবিবার। মোট ৭২ থেকে ৭৫ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন দার্জিলিংয়ের জেলাশাসক সৌমিত্র মোহন।
রবিবার কড়া নিরাপত্তার মধ্যে দার্জিলিং, কার্শিয়াং ও কালিম্পংয়ে জিটিএ নির্বাচন হল। ৪৫ টির মধ্যে যে ১৭ টি আসনে ভোট নেওয়া হয় সেখানে খাতায়-কলমে তৃণমূলের প্রার্থী থাকলেও তাঁরা লড়াই থেকে সরে দাঁড়ান। ২৯২ টি বুথে ভোটগ্রহণ হয় এদিন। জিটিএ নির্বাচনে প্রার্থী দিয়েও সন্ত্রাসের অভিযোগে আগেই মনোনয়ন প্রত্যাহার করে নেয় সিপিআইএম। ভোট বয়কট করে জিএনএলএফ, এবিজিএল ও সিপিআরএম। ফলে মোর্চাকে কার্যত কোনও প্রতিদ্বন্দ্বিতার মুখেই পড়তে হয়নি। শুধুমাত্র কালিম্পঙের নিমবং আসনে ৪১ নম্বর ওয়ার্ডে মোর্চার এক বিক্ষুব্ধ নেতা নির্দল প্রার্থী হিসাবে ভোটে দাঁড়ান। একমাত্র ওই আসনটিতেই প্রতিদ্বন্দ্বিতা হয়। 
 
২৮ টি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করে ইতিমধ্যেই জিটিএতে সংখ্যাগরিষ্ঠতা পেয়ে গেছে গোর্খা জনমুক্তি মোর্চা। আগামী ২ অগাস্ট ভোট গণনা। নির্বাচনের ঠিক পরই সোমবার মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে কলকাতায় আসছেন মোর্চা সভাপতি বিমল গুরুং ও মোর্চার সাধারণ সম্পাদক রোশন গিরি। আগামী ৪ জুলাই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদম্বরমের উপস্থিতিতে দার্জিলিং ম্যালে অনুষ্ঠিত হবে শপথগ্রহণ অনুষ্ঠান।
 

.