প্রশ্নপত্র ফাঁস হওয়ায় বাতিল ITI প্রবেশিকা, পরবর্তী পরীক্ষার দিন ধার্য ৫ জুলাই

আগে থেকে নয়, পরীক্ষা কেন্দ্রে পৌছনোর পর পরীক্ষা বাতিলের কথা জানতে পারলেন পরীক্ষার্থীরা। চরম হয়রানির শিকার হলেন রাজ্যের এক লক্ষ কুড়ি হাজার পরীক্ষার্থী। প্রতিবাদে জেলায় জেলায় শুরু হয় বিক্ষোভ। রবিবার ITI প্রবেশিকা পরীক্ষায় বসার কথা ছিল এক লক্ষ কুড়ি হাজার ছেলেমেয়ের।  বাঁকুড়া, নদিয়া, মালদা,হুগলি, নদিয়া, আসানসোল, উত্তর দিনাজপুরে ফাঁস হয়ে যায় প্রশ্নপত্র। প্রশ্নপত্র বিক্রি হচ্ছিল দোকানে। বিষয়টি সামনে আসতেই পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। 

Updated By: Jun 28, 2015, 08:58 PM IST
প্রশ্নপত্র ফাঁস হওয়ায় বাতিল ITI প্রবেশিকা, পরবর্তী পরীক্ষার দিন ধার্য ৫ জুলাই

ওয়েব ডেস্ক: আগে থেকে নয়, পরীক্ষা কেন্দ্রে পৌছনোর পর পরীক্ষা বাতিলের কথা জানতে পারলেন পরীক্ষার্থীরা। চরম হয়রানির শিকার হলেন রাজ্যের এক লক্ষ কুড়ি হাজার পরীক্ষার্থী। প্রতিবাদে জেলায় জেলায় শুরু হয় বিক্ষোভ। রবিবার ITI প্রবেশিকা পরীক্ষায় বসার কথা ছিল এক লক্ষ কুড়ি হাজার ছেলেমেয়ের।  বাঁকুড়া, নদিয়া, মালদা,হুগলি, নদিয়া, আসানসোল, উত্তর দিনাজপুরে ফাঁস হয়ে যায় প্রশ্নপত্র। প্রশ্নপত্র বিক্রি হচ্ছিল দোকানে। বিষয়টি সামনে আসতেই পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। 

রাজ্যের বিভিন্ন প্রান্তে নির্দিষ্ট সময়ের আগেই পরীক্ষাকেন্দ্রে পৌছে যান পরীক্ষার্থীরা। সেখানে গিয়ে পরীক্ষা বাতিলের কথা জানতে পারেন তাঁরা। বিভিন্ন জেলায় শুরু হয়ে যায় গণ্ডগোল। আগামী ৫ জুলাই নতুন করে পরীক্ষার দিন ধার্য হয়েছে। সেদিন আবার কোন ভোগান্তি অপেক্ষা করে আছে ভেবে পাচ্ছেন না পরীক্ষার্থীরা। 

আইটিআই প্রশ্নপত্র ফাঁসে নিজেদের গাফিলতি মানতে নারাজ কারিগরি শিক্ষামন্ত্রী উজ্জ্বল বিশ্বাস। উল্টে সংবাদমাধ্যমের ওপরই যাবতীয় দায় চাপিয়েছেন তিনি।  

ITI এন্ট্রাস পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের দায় কার? উত্তরে কারিগরি শিক্ষামন্ত্রী উজ্জ্বল বিশ্বাস বললেন, মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী হওয়ার পর ITI নিয়ে আগ্রহ বেড়েছে। তদন্তের কথা বললেন বটে। তবে, একইসঙ্গে সংবাদমাধ্যম এবং বেসরকারি ITI কলেজগুলির দিকেও আঙুল তুললেন বিভাগীয় মন্ত্রী। 

.