কংগ্রেস বিধায়কের প্ররোচনায় চিকিত্‍সককে মারধর

বিধায়কের প্ররোচনায় এক চিকিত্‍সককে বেধড়ক মারধরের অভিযোগ উঠল। ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের ইসলামপুর ব্লক হাসপাতালে। স্থানীয় কংগ্রেস বিধায়ক ফিরোজা বেগম ও বেশ কয়েকজন কংগ্রেস নেতা-কর্মীর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন আহত ওই চিকিত্‍সক। অভিযুক্তদের শীঘ্রই গ্রেফতার না-করা হলে আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছেন হাসপাতালের চিকিত্‍সকরা।

Updated By: Apr 30, 2012, 11:00 AM IST

বিধায়কের প্ররোচনায় এক চিকিত্‍সককে বেধড়ক মারধরের অভিযোগ উঠল। ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের ইসলামপুর ব্লক হাসপাতালে। স্থানীয় কংগ্রেস বিধায়ক ফিরোজা বেগম ও বেশ কয়েকজন কংগ্রেস নেতা-কর্মীর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন আহত ওই চিকিত্‍সক। অভিযুক্তদের শীঘ্রই গ্রেফতার না-করা হলে  আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছেন হাসপাতালের চিকিত্‍সকরা।       
ইসলামপুর ব্লক হাসপাতালের চিকিত্‍সক তিমির কান্তি ভদ্রকে মারধরের অভিযোগ উঠল স্থানীয় বেশ কয়েকজন কংগ্রেস কর্মী-সমর্থকের বিরুদ্ধে। রবিবার সন্ধেয় নিখিল দেবনাথ নামে এক কংগ্রেস নেতা হাসপাতালে আসেন। অভিযোগ, তাঁর সঙ্গে আসা সাদিকুল ইসলাম নামে এক ব্যক্তিকে ভর্তি করে নেওয়ার জন্য তিনি কর্তব্যরত চিকিত্‍সক তিমিরকান্তি ভদ্রের ওপর চাপ দিতে থাকেন।   
যে ব্যক্তিকে ভর্তি নেওয়া ঘিরে গণ্ডগোলের সূত্রপাত, সেই সাদিকুল ইসলাম পাল্টা অভিযোগ করেছেন চিকিত্‍সকের বিরুদ্ধে। তাঁর অভিযোগ, চিকিত্সক প্রথম থেকেই দুর্ব্যবহার করছিলেন।  
  
চিকিত্‍সকের দাবি, তেমন কোনও গুরুতর চোট-আঘাত ছিল না সাদিকুল ইসলামের। পরীক্ষা-নিরীক্ষার পর রক্তচাপ বেশি থাকায় তাঁকে ভর্তি করে নেন তিমিরবাবু। কিন্তু ততক্ষণে নিখিল দেবনাথ নামে ওই কংগ্রেস নেতা ফোন করে হাসপাতালের মধ্যেই বেশ কয়েকজন দলীয় কর্মী-সমর্থককে ডেকে নেন বলে অভিযোগ। খবর পেয়ে চলে আসেন স্থানীয় কংগ্রেস বিধায়ক ফিরোজা বেগমও। এরপরই ওই চিকিত্‍সককে ডিউটি রুম থেকে টেনে-হিঁচড়ে বের করে নিয়ে এসে বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ।     
 
ফিরোজা বেগম, নিখিল দেবনাথ-সহ কয়েকজন কংগ্রেস নেতার বিরুদ্ধে ইসলামপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন তিমিরবাবু। ওই চিকিত্‍সক জানিয়েছেন, ঘটনার জেরে নিরাপত্তাহীনতায় ভুগছেন তিনি।        
 

.