২ রাত পেরিয়ে এখনও ঘেরাও গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, কড়া হওয়ার নির্দেশ শিক্ষামন্ত্রীর

দু' রাত পার। এখনও ঘেরাও হয়ে রয়েছেন গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। নম্বর বাড়ানোর দাবিতে আন্দোলনে বসেছেন বাংলা বিভাগের পড়ুয়ারা। পরীক্ষা নিয়ামক সনাতন দাসের অপসারণের দাবিতে শুক্রবার দুপুর থেকে চলছে বিক্ষোভ। সেই ঘেরাওতেই আটকে পড়েছেন উপাচার্য, রেজিস্ট্রার, পরীক্ষা নিয়ামক সহ ২৫ জন। তবে কোনও আন্দোলনেই মাথা নোয়ানো হবে না বলে সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয়ের এক্সিকিউটিভ কাউন্সিল।

Updated By: Feb 19, 2017, 11:36 AM IST
২ রাত পেরিয়ে এখনও ঘেরাও গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, কড়া হওয়ার নির্দেশ শিক্ষামন্ত্রীর

ওয়েব ডেস্ক : দু' রাত পার। এখনও ঘেরাও হয়ে রয়েছেন গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। নম্বর বাড়ানোর দাবিতে আন্দোলনে বসেছেন বাংলা বিভাগের পড়ুয়ারা। পরীক্ষা নিয়ামক সনাতন দাসের অপসারণের দাবিতে শুক্রবার দুপুর থেকে চলছে বিক্ষোভ। সেই ঘেরাওতেই আটকে পড়েছেন উপাচার্য, রেজিস্ট্রার, পরীক্ষা নিয়ামক সহ ২৫ জন। তবে কোনও আন্দোলনেই মাথা নোয়ানো হবে না বলে সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয়ের এক্সিকিউটিভ কাউন্সিল।

নম্বর বাড়ানো নিয়ে ছাত্রদের জঙ্গি আন্দোলনে কড়া অবস্থান নিয়েছে গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ নিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে কড়া হতে নির্দেশ দিয়েছেন  শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। উপাচার্যকে ঘেরাওমুক্ত করতে SP-কে নির্দেশ দিয়েছেন।

কিছুদিন আগে একই ধরনের আন্দোলন হয় বালুরঘাট ল' কলেজে। পদত্যাগে বাধ্য করা হয় অধ্যক্ষকে। অভিযোগ সেই ছাত্ররাই এই আন্দোলনে মদত দিচ্ছেন। আন্দোলনকারীদের কড়া বার্তা দিতে বালুরঘাট ল' কলেজের দশ জন ছাত্রকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে  বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আরও পড়ুন, সন্তানকে সঙ্গে নিয়ে আত্মহত্যা, কোথায় লুকিয়ে মায়ের অবসাদ?

.