রায়গঞ্জে সত্যরঞ্জন দাশমুন্সির বাইক মিছিল আটক পুলিসের

বাইক মিছিল ঘিরে ফের নির্বাচন কমিশনের রোষের মুখে শাসকদল। অনুমতি না থাকায় রায়গঞ্জের তৃণমূল প্রার্থী সত্যরঞ্জন দাশমুন্সির প্রচারে অংশ নেওয়া বেশ কয়েকটি বাইককে আটক করল পুলিস। বাইক মিছিলের প্রস্তুতির খবর পেয়ে বনগাঁর ঠাকুরনগরেও দশটি বাইক আটক করেছে পুলিস। প্রার্থীদের সমর্থনে প্রচার কিমবা মনোনয়ন।

Updated By: Apr 2, 2014, 11:12 PM IST

বাইক মিছিল ঘিরে ফের নির্বাচন কমিশনের রোষের মুখে শাসকদল। অনুমতি না থাকায় রায়গঞ্জের তৃণমূল প্রার্থী সত্যরঞ্জন দাশমুন্সির প্রচারে অংশ নেওয়া বেশ কয়েকটি বাইককে আটক করল পুলিস। বাইক মিছিলের প্রস্তুতির খবর পেয়ে বনগাঁর ঠাকুরনগরেও দশটি বাইক আটক করেছে পুলিস। প্রার্থীদের সমর্থনে প্রচার কিমবা মনোনয়ন। নির্বাচন কমিশনের নিয়মকে বুড়ো আঙুল দেখিয়ে দিব্যি চলছে বাইক মিছিলের রমরমা। তবে এবার কিছুটা হলেও বাইক মিছিলের ব্যাপারে কড়া পদক্ষেপ নিচ্ছে কমিশন। বুধবার রায়গঞ্জে তৃণমূল প্রার্থীর মনোনয়নে বিশাল বাইক মিছিল বের হয়। মাত্র পাঁচটি বাইকের অনুমতি থাকলেও প্রায় চারশো বাইকের উপস্থিতি ছিল মিছিলে। মাঝপথে মিছিল থামিয়ে আঠারোটি বাইক আটক করে পুলিস। ধৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন জেলাশাসক।

মিছিলে এত সংখ্যক বাইকের অনুমতি ছিল না। মেনে নিয়েছেন উত্তরদিনাজপুরের জেলা তৃণমূল সভাপতিও। তৃণমূলের বাইক মিছিলের প্রস্তুতির খবর পেয়ে বনগাঁর ঠাকুরনগরে দশটি বাইক আটক করে গাইঘাটা থানার পুলিস। অনুমতি না থাকায় বাইকগুলিকে আটক করা হয়েছে বলে প্রশাসন সূত্রে খবর। বুধবারই বিশাল মিছিল করে কর্ণজোড়ায় জেলাশাসকের দফতরে মনোনয়ন দাখিল করেন সিপিআইএম প্রার্থী মহম্মদ সেলিম। মনোনয়ন পত্র জমা দেওয়াকে কেন্দ্র করে দলীয় কর্মী সমর্থকদের মধ্যে উত্সাহ ছিল তুঙ্গে।

বুধবার মনোনয়ন জমা দিয়েছেন রায়গঞ্জের কংগ্রেস প্রার্থী দীপা দাশমুন্সিও। হাওড়ায় বিজেপি প্রার্থী জর্জ বেকারের মনোনয়ন জমা দেওয়াকে ঘিরেও কর্মী সমর্থকদের উতসাহ ছিল চোখে পড়ার মত। পঞ্চানন তলায় বিজেপির কার্যালয় থেকে দলীয় কর্মী সমর্থকদের নিয়ে মিছিল করে গিয়ে জেলাশাসকের দফতরে মনোনয়ন জমা দেন জর্জ বেকার।

.