এবিজিকে তাড়িয়েও বাণিজ্যমেলায় দায়িত্বে সেই শুভেন্দু

হলদিয়া থেকে এবিজি বিদায়ের কান্ডারী হিসাবে যতই তাঁর বিরুদ্ধে সমালোচনার ঝড় উঠুক না কেন দল তথা সরকার শুভেন্দু অধিকারীর পাশেই রয়েছে। হলদিয়ায় হতে চলা বাণিজ্যমেলার দায়িত্ব শুভেন্দু অধিকারীকে দিয়ে সেই বার্তাই আরও একবার জোরালোভাবে দিল সরকার। মঙ্গলবার হলদিয়ায় মেলা নিয়ে একটি প্রস্তুতি বৈঠক শেষে পার্থ চ্যাটার্জি বলেন, তমলুকের সাংসদকে সামনে রেখেই বাণিজ্যমেলার যাবতীয় প্রস্তুতি চলবে।

Updated By: Nov 6, 2012, 08:50 PM IST

হলদিয়া থেকে এবিজি বিদায়ের কান্ডারী হিসাবে যতই তাঁর বিরুদ্ধে সমালোচনার ঝড় উঠুক না কেন দল তথা সরকার শুভেন্দু অধিকারীর পাশেই রয়েছে। হলদিয়ায় হতে চলা বাণিজ্যমেলার দায়িত্ব শুভেন্দু অধিকারীকে দিয়ে সেই বার্তাই আরও একবার জোরালোভাবে দিল সরকার। মঙ্গলবার হলদিয়ায় মেলা নিয়ে একটি প্রস্তুতি বৈঠক শেষে পার্থ চ্যাটার্জি বলেন, তমলুকের সাংসদকে সামনে রেখেই বাণিজ্যমেলার যাবতীয় প্রস্তুতি চলবে। অন্যদিকে স্বাভাবিক ভাবেই কংগ্রেসের তরফে কটাক্ষ করে বলা হয়েছে শিল্পপতিদের ভোজ খাইয়ে রাজ্যে শিল্প আনা যায়না।
রাজ্য থেকে এবিজি চলে যাওয়ার পিছনে তমলুকের সাংসদের হাত রয়েছে বলে অভিযোগ তুলেছিলেন শ্রমিকদেরই একাংশ। শুভেন্দু অধিকারীর ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে অন্যান্য মহল থেকেও। এতকিছুর পরেও বাণিজ্য মেলার দায়িত্ব শুভেন্দুর হাতেই ছেড়ে দিয়ে তাঁর পাশে দাঁড়ানোর স্পষ্ট ইঙ্গিত দিল। প্রসঙ্গত রাজ্যের শিল্পায়ন প্রক্রিয়ায় গতি আনতে গত বছর থেকে এই বাণিজ্যমেলার আয়োজন করছে রাজ্য সরকার।
মঙ্গলবার শিল্পমন্ত্রী দাবি করেন, গত এক বছরে শিল্প, কৃষি, শিক্ষা-সব ক্ষেত্রেই রাজ্য অনেক এগিয়ে গেছে। অযথাই কুত্‍সা রটানো হচ্ছে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে। হলদিয়ায় শিল্প না আসার জন্য, পরিবেশ নিয়ে কেন্দ্রের নিষেধাজ্ঞাকেও দায়ী করেন শিল্পমন্ত্রী।
 

.