পৃথক জেলার দাবিতে এবার সরব শিলিগুড়িও

কালিম্পং পেরেছে। এবার সরব শিলিগুড়িও।  দাবি পৃথক জেলার মর্যাদা। দীর্ঘদিনের এই দাবি মান্যতা না পাওয়ায় এবার মহকুমাশাসক মারফত মুখ্যমন্ত্রীকে স্মারকলিপি দিল বৃহত্তর শিলিগুড়ি নাগরিক মঞ্চ।  কালিম্পংকে পৃথক জেলা ঘোষণার পিছনে রাজনীতি করার অভিযোগও তুলেছেন তাঁরা।

Updated By: Dec 21, 2015, 07:55 PM IST
পৃথক জেলার দাবিতে এবার সরব শিলিগুড়িও

ওয়েব ডেস্ক: কালিম্পং পেরেছে। এবার সরব শিলিগুড়িও।  দাবি পৃথক জেলার মর্যাদা। দীর্ঘদিনের এই দাবি মান্যতা না পাওয়ায় এবার মহকুমাশাসক মারফত মুখ্যমন্ত্রীকে স্মারকলিপি দিল বৃহত্তর শিলিগুড়ি নাগরিক মঞ্চ।  কালিম্পংকে পৃথক জেলা ঘোষণার পিছনে রাজনীতি করার অভিযোগও তুলেছেন তাঁরা।

উত্তরবঙ্গের  গুরুত্বপূর্ণ শহর শিলিগুড়ি। যদিও  প্রশাসনিক কাজকর্মের জন্য শহরবাসীর ভরসা দার্জিলিং নয়তো জলপাইগুড়ি । আন্দোলন-বিক্ষোভে পাহাড় অচল হলে বিপদে পড়তে হয়। শিলিগুড়ি কমিশনারেট এলাকায় প্রায় এগারো লক্ষ মানুষের বাস। রয়েছে পাঁচটি থানা, তেরোটি পঞ্চায়েত।  তাই শিলিগুড়িকে পৃথক জেলা ঘোষণার দাবি বহুদিনের।  কালিম্পংকে পৃথক জেলা ঘোষণার পর সেই দাবি আরও জোর পেল।

বৃহত্তর শিলিগুড়ি নাগরিক মঞ্চের এই দাবিকে সমর্থন জানিয়েছেন মেয়র অশোক ভট্টাচার্যও। যদিও এবিষয়ে মুখ খুলতে নারাজ স্থানীয়  তৃণমূল নেতৃত্ব।

কালিম্পংকে পৃথক জেলা ঘোষণার দাবিতে সরব ছিলেন হরকা বাহাদুর ছেত্রী। বিরোধীদের অভিযোগ, মোর্চাকে চাপে রাখতেই হরকার দাবিকে মান্যতা দিয়েছেন মুখ্যমন্ত্রী। কিন্তু তেমন কোনও রাজনৈতিক অঙ্ক না থাকাতেই কি ব্রাত্য শিলিগুড়ি? প্রশ্ন থেকেই যাচ্ছে।

.