কোটা নিয়ে আন্দোলনের জেরে ফের অচলাবস্থা বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে

অভ্যন্তরীণ কোটা নিয়ে আন্দোলনের জেরে ফের অচলাবস্থা বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে। কোটা সমস্যার স্থায়ী সমাধান নিয়ে কর্মসমিতির বৈঠকে সিদ্ধান্ত  হয়নি। প্রতিবাদে  আজ বিশ্ববিদ্যালয়ের সবকটি ভবন ও দফতর বন্ধ করে দেন অভিভাবক, শিক্ষক, শিক্ষাকর্মীদের একাংশ।

Updated By: Jan 27, 2015, 08:27 PM IST

ওয়েব ডেস্ক : অভ্যন্তরীণ কোটা নিয়ে আন্দোলনের জেরে ফের অচলাবস্থা বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে। কোটা সমস্যার স্থায়ী সমাধান নিয়ে কর্মসমিতির বৈঠকে সিদ্ধান্ত  হয়নি। প্রতিবাদে  আজ বিশ্ববিদ্যালয়ের সবকটি ভবন ও দফতর বন্ধ করে দেন অভিভাবক, শিক্ষক, শিক্ষাকর্মীদের একাংশ।

অভ্যন্তরীণ কোটা ব্যবস্থা চালু রাখার দাবিতে বিশ্বভারতীতে আন্দোলন শুরু হয় গতবছর ৬ই ডিসেম্বর। অচলাবস্থার জেরে বিশ্বভারতী সফরে এসে বিনা অভ্যর্থনায়  ফিরে যান বাংলাদেশের প্রেসিডেন্ট। অবশেষে উপাচার্যকে কুড়ি ঘণ্টা ঘেরাওয়ের পর পুরনো ব্যবস্থাই চালু রাখার লিখিত আশ্বাসে আন্দোলন ওঠে।

কিন্তু সেই আশ্বাসের পর একমাস কেটে গেল। কোটা সমস্যার  স্থায়ী সমাধান হয়নি। গত রবিবার বিশ্ববিদ্যালয়ের কর্মসমিতির বৈঠকেও জট খোলেনি। মঙ্গলবার বিশ্ববিদ্যালয় খুলতেই বিক্ষোভে ফেটে পড়েন অভিভাবক, শিক্ষক, শিক্ষাকর্মীদের একাংশ। ফের অচলাবস্থা শুরু হয় বিশ্বভারতীতে। পরিস্থিতির জন্য উপাচার্যকেই দায়ী করেছেন আন্দোলনকারীরা। সেবার আন্দোলন চলেছিল টানা ১৭ দিন। এবার অচলাবস্থা কাটবে কবে, কীভাবে? কর্তৃপক্ষের উত্তর মেলেনি।

.